রশিদদের কোচ হলেন প্রোটিয়া অলরাউন্ডার ক্লুজনার

0
481
রশিদদের কোচ হলেন প্রোটিয়া অলরাউন্ডার ক্লুজনার

আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অল-রাউন্ডার ল্যান্স ক্লুজনার। দেশটির ক্রিকেট বোর্ড আজ এই ঘোষণা দিয়েছে।

খবর৭১ঃ ১৯৯৬-২০০৪ সালের মধ্যে দক্ষিণ আফ্রিকার হয়ে ৪৯ টেস্ট ও ১৭১টি ওয়ান ম্যাচ খেলেছেন ক্লুজনার। সাবেক ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান ফিল সিমন্সের স্থলাভিষিক্ত হলেন ক্লুজনার। বিশ্বকাপের পর সিমন্স দল থেকে পদত্যাগ করেন।

সম্প্রতি ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টি-২০ দলের সহকারী ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করা ক্লুজনার বলেছেন, ‘আমি সত্যিই আনন্দিত। বিশ্ব ক্রিকেটে অন্যতম প্রতিভাবান একটি দলের সাথে কাজ করার সুযোগ পাওয়াটা সৌভাগ্যের। আফগানিস্তান বর্তমানে যে ধরনের নির্ভীক ক্রিকেট খেলছে তা সকলেই অবগত আছে। কঠোর পরিশ্রমের মাধ্যমে আমরা সকলে মিলে আফগানিস্তানকে বিশ্বের অন্যতম একটি সেরা দলে পরিণত করার ব্যাপারে আমি দারুণ আশাবাদী। এই দলটির সাথে কাজ করতে আমি মুখিয়ে আছি। দেশটির ক্রিকেটকে অন্য একটি পর্যায়ে নিয়ে যেতে চাই।’

আগামী নভেম্বর-ডিসেম্বরে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচের সিরিজ দিয়ে আফগানিস্তানের হয়ে ক্লুজনারের অভিষেক হতে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here