মন্ত্রিসভায় ওবায়দুল কাদেরের জন্য দোয়া প্রার্থনা

0
379

খবর৭১ঃগুরুতর অসুস্থ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আশু রোগমুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছে মন্ত্রিসভা।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠক থেকেই এ দোয়া চাওয়া হয়। ওই বৈঠকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান আইন ২০১৯-এর খসড়া নীতিগতভাবে অনুমোদন দেয়া হয়। বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

শফিউল আলম বলেন, ‘ওবায়দুল কাদেরের বর্তমান শারীরিক অবস্থার একটু উন্নতি হয়েছে। তাকে পর্যবেক্ষণের জন্য ভারতের নামকরা হৃদরোগ বিশেষজ্ঞ দেবী প্রসাদ শেঠিকে বাংলাদেশে আনা হয়েছে।

ভারতের প্রখ্যাত কার্ডিয়াক সার্জন দেবী প্রসাদ শেঠি ঢাকায় এসে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। পরে তার সঙ্গে কথা বলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকরা সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদেরকে বিদেশে পাঠানোর সিদ্ধান্ত জানান। সে অনুযায়ী ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নিয়ে যাওয়ার কথা।

বিকেএসপি আইন : এ প্রসঙ্গে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, ‘বিকেএসপি এতদিন ১৯৮৩ সালের অর্ডিন্যান্স অনুযায়ী পরিচালিত হচ্ছিল।

যেহেতু এটি সামরিক সরকারের আমলে করা অর্ডিন্যান্স, সেহেতু আদালতের একটি নির্দেশনা আছে যে এগুলো আইনে পরিণত করতে হবে এবং তা বাংলায় করতে হবে। এই বাধ্যবাধকতার কারণে এই অর্ডিন্যান্সটিকে বাংলায় আইনে পরিণত করা হচ্ছে। আইনে খুব বেশি পরিবর্তন আনা হয়নি। আগে ছিল ১০ সদস্যের পরিচালনা বোর্ড, এখন তা হয়েছে ২০ সদস্যের। এই বোর্ডের প্রধান থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মন্ত্রী।’

দুই শোক প্রস্তাব অনুমোদন : বৈঠকে দুটি শোক প্রস্তাব গৃহীত হয়েছে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, চকবাজার ট্র্যাজেডি ও আলোর ফেরিওয়ালা পলান সরকারের মৃত্যুতে মন্ত্রিপরিষদ বৈঠকে দুটি শোক প্রস্তাব গৃহীত হয়েছে।

তিনি বলেন, ‘চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ৭১ জন নিহত এবং ৫০ জন আহত হয়েছেন। শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মন্ত্রিসভায় শোক প্রস্তাব গৃহীত হয়েছে। আর যারা আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন তাদের আশু রোগমুক্তি কামনা করা হয়েছে। একুশে পদক পাওয়া বইপ্রেমী পলান সরকারের মৃত্যুতে মন্ত্রিসভায় শোক প্রস্তাব গৃহীত হয়েছে। তিনি বাংলা একাডেমি পুরস্কারও পেয়েছেন।’
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here