৩০ ডিসেম্বর ছিল বাংলাদেশের গণতন্ত্র হত্যা দিবসঃ ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

0
545

সোহেল পারভেজ,ঠাকুরগাঁও প্রতিনিধি: ৩০শে ডিসেম্বর ভোট ডাকাতির নির্বাচন হয়েছে এমন মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচনে জাতীয় ঐক্য ফ্রন্ট বা বিএনপির পরাজয় হয়নি । পরাজয় হয়েছে সরকারের পরাজয় হয়েছে আওয়ামীলীগের। পরাজয় হয়েছে মুক্তিযুদ্ধের চেতনার ।
মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁও পৌরসভা মিলনায়তনে জেলা বিএনপি আয়োজিত নির্বাচনোত্তর এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি ।
জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে অন্যানের বক্তব্য রাখেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাফরউল্লাহ , উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদ,মহিলা দলের ফোরাতুন নাহার ,শ্রমিক দলের ওবায়দুল হক, যুব দলের মো. জাহিদ , স্বেচছাসেবক দলের নুরুজ্জামান প্রমুখ ।
বিএনপির মহাসচিব দু:খ করে বলেন, গণতন্ত্র ও মানুষের অধিকারের জন্য যে আওয়ামীলীগ ১৯৭১ সালে সামনের কাতারে থেকে মুক্তিযুদ্ধ করেছিল । সেই আওয়ামীলী মানুষের অধিকার কেড়ে নিচেছ । গণতন্ত্রকেও হত্যা করছে ।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন আওয়ামীলীগের সঙ্গে জনগণ নেই । তারা নিজেরা অপরাধ সংঘটিত করে বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে হয়রাণী মুলক মামলা দিচেছ । দেশকে ভয়াবহ অন্ধকারে ঠেলে দিয়েছে আওয়ামীলীগ । তিনি বিদেশী গণমাধ্যমের উদ্বৃতি বলেন দেশে ভোট ডাকাতি হয়েছে তা’ সর্বজন স্বীকৃতি ।

তিনি বলেন ৩০ ডিসেম্বর ছিল বাংলাদেশের গণতন্ত্র হত্যা দিবস । সারা দেশে ৯৮ হাজার মিথ্যা মামলায় ২৬ লাখ আসামী, কেউ বাদ পরেনি। তাই দেশকে বাঁচাতে, গনতন্ত্রকে বাঁচাতে জেগে উঠতে হবে। বাংলাদেশের মানুষ ঘুরে দাঁড়াতে জা ানে। সংবিধান ও অধিকার ফিরিয়ে আনতে হবে।
ফখরুল বলেন, আওয়ামীলীগ ও এই নির্বাচন কমিশনের অধীনে দেশে আর কোন সুষ্ঠু নির্বাচন আর হবে না। তারা জণগনের বিরুদ্ধে দাঁড়িয়েছে, জণগনের মতামতকে প্রাধান্য দেয় না। যারা ভোটের অধিকার-গণতন্ত্র লুট করেছে, মা-বোনের ইজ্জত কেড়ে নিয়েছে, মিথ্যা মামলা দিয়ে ঘর ছাড়া করেছে তাদের ক্ষমা করা করা যাবে না। তাই এই নির্বাচন বাতিল করে নিরপেক্ষ নির্বাচন দেয়ার আহবান জানান মির্জা ফখরুল। জনগনের সরকার প্রতিষ্ঠা করতে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে এ সরকারকে বাধ্য করার আহবান জানানো হয় নেতাকর্মীদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here