ইটস হিউম্যানিটি ফাউন্ডেশনের হেলথ্ ক্যাম্পেইন অনুষ্ঠিত

0
313

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : সৈয়দপুরে ইটস্ হিউম্যানিটি ফাউন্ডেশন (আইএইচএফ) এবং এইচ থ্রী ও বাংলাদেশের যৌথ উদ্যোগে হেলথ্ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। হেলথ্ ক্যাম্পেইন ফর আইএইচএফ স্টুডেন্টস শ্লোগানকে সামনে রেখে গতকাল মঙ্গলবার সৈয়দপুর পৌর কনভেনশন মিলনায়তনে ওই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। সকাল ৯ টা থেকে শুরু হয়ে বিকেল ৪ টা পর্যন্ত চলা এ ক্যাম্পেইনে আইএইচএফ পরিচালিত তিনটি স্কুল যথাক্রমে দ্যা কাইটস একাডেমি, নূর নগর ক্যাম্পাসের আইএইচএফ স্কুল ও বাঁশবাড়ি ক্যাম্পাসের আইএইচএফ স্কুলের আড়াই শতাধিক শিক্ষার্থী এবং তাদের পরিবার ওই হেলথ ক্যাম্পেইনে অংশগ্রহণ করে। এতে আইএইচএফ স্কুলের শিক্ষার্থীদের ব্লাড গ্রুপিং, সাধারণ স্বাস্থ্য পরীক্ষা এবং স্বাস্থ্য সচেতনতামূলক উপদেশ দেওয়া হয়। ব্লাড গ্রুপ পরীক্ষা ও স্বাস্থ্য পরীক্ষায় সন্ধানী কেন্দ্রীয় পরিষদের তত্ত্বাবধানে নীলফামারি মেডিকেল কলেজের শিক্ষার্থীদের একটি দল সহায়তা করেন।
দিনব্যাপী ক্যাম্পেইন চলাকালে আয়োজিত সংক্ষিপ্ত এক অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে আয়োজকদের উৎসাহ দেন
সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন ও উপজেলা শিক্ষা অফিসার মো. জাকির হোসেন সরকার। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইএইচএফ’র প্রধান কার্যালয়ের এ্যাসিস্ট্যান্ট ম্যানেজার আফরোজ তানজি ও ম্যানেজমেন্ট ট্রেইনি মো. শাহারুল ইসলাম সাকিব প্রমুখ ।
উল্লেখ্য ইটস্ হিউম্যানিটি ফাউন্ডেশন (আইএইচএফ) একটি নিবন্ধিত অলাভজনক প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর শিশুদের বিনামূল্যে মানসম্পন্ন শিক্ষা প্রদানের মাধ্যমে তাদের ভবিষ্যৎকে উন্নত করতে কাজ করে যাচ্ছে। বর্তমানে সারাদেশে আইএইচএফ এর ১০টি স্কুল রয়েছে। এর মধ্যে রয়েছে ‘লার্নিং ডিসএবল’ শিশুদের জন্য বিশেষ স্কুল এবং পথশিশুদের জন্য ডিজিটাল মোবাইল স্কুল। এছাড়া দেশের বিভিন্ন এলাকায় প্রান্তিক জনগোষ্ঠীর শিশুদের জন্য শিক্ষাকে সহজলভ্য করতে আইএইচএফ শুধু শহর বা গ্রামেই নয়, রংপুরের কোলকোন্দ চর এলাকা এবং উখিয়ার দূর্গম পাহাড়ি এলাকাতেও স্কুল পরিচালনা করছে, যেখানে শিশুদের জন্য আশেপাশে আর কোনো স্কুল নেই। ২০১০ সালে প্রতিষ্ঠার পর থেকে আইএইচএফ বাংলাদেশে প্রায় দুই হাজার পাচশত জনেরও বেশি শিশুর জন্য বিনামূল্যে শিক্ষা ও স্বাস্থ্যসেবার সুযোগ তৈরি করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here