দেশে যেকোনো অপরাধের সুষ্ঠু তদন্ত ও বিচার হয় : আইনমন্ত্রী

0
82

খবর ৭১: গাজীপুরের শ্রমিক নেতা শহিদুল ইসলাম হত্যার সুষ্ঠু তদন্ত চেয়েছে বাংলাদেশে সফররত মার্কিন প্রতিনিধিদল। যুক্তরাষ্ট্রের গণতন্ত্র, মানবাধিকার ও বেসামরিক জনগণের নিরাপত্তাবিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়ার নেতৃত্বে প্রতিনিধিদলটি বৃহস্পতিবার (১৩ জুলাই) সচিবালয়ে আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে বৈঠক করে এই দাবি জানায়।
বৈঠক শেষে মন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের বলেন, তারা (প্রতিনিধিদলের সদস্যরা) অবশ্যই কিছু কিছু বিষয় আমাকে বলেছেন। সেসব বিষয় নিয়ে আমরা আলাপ-আলোচনা করেছি। যেহেতু সেসব বিষয় নিয়ে তারা শুধু এতটুকু বলেছেন, সুষ্ঠু তদন্ত হলে সেটা ভালো।
তিনি বলেন, আমি তাদের পরিষ্কার করে বলেছি, আগের সংস্কৃতি এখন আর নেই যে, বাংলাদেশে কোনো বিচার হবে না। বাংলাদেশে এখন যেকোনো অপরাধের সুষ্ঠু তদন্ত ও সেই সাপেক্ষে সুষ্ঠু বিচার হয়।
মন্ত্রী বলেন, যেমন তারা শহিদুল ইসলামের (গাজীপুরের শ্রমিক নেতা) মৃত্যু নিয়ে কথা বলেছেন। এক্ষেত্রে যে আলাপ করার, আমি সেই আলাপই করেছি।
মার্কিন পররাষ্ট্র দপ্তরের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়াকে ‘একটি বই ও নৌকা’ উপহার দেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি। আজ সচিবালয়ে এক সভা শেষে তাকে এসব উপহার দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here