ঢাবির ‘ক’ ইউনিটে পাস ৯.৪৩ শতাংশ

0
75
অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা

খবর ৭১: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান ইউনিটের (ক) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় অংশ নেওয়া ১ লাখ ১৭ হাজার ৭৬৩ শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ১১ হাজার ১০৯ জন। পাসের হার ৯ দশমিক ৪৩ শতাংশ।

১ হাজার ৮৫১ জন শিক্ষার্থী এবার এই ইউনিটের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পাবেন।সোমবার (৫ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল শ্রেণিকক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজ্ঞান ইউনিটের ফল প্রকাশ করেন উপাচার্য মো. আখতারুজ্জামান।

বিজ্ঞান ইউনিটের ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ফল জানতে পারবে। এ ছাড়া মুঠোফোনের মেসেজ অপশনে রবি, বাংলালিংক বা টেলিটক নম্বর থেকে DU টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফল জানা যাবে৷

বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলে উত্তীর্ণ সব শিক্ষার্থীকে ১৮ জুন বেলা ৩টা থেকে ৬ জুলাই বেলা ৩টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

কোটায় আবেদনকারীদের ৬ থেকে ১৪ জুন পর্যন্ত সংশ্লিষ্ট কোটার ফরম আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স অনুষদের ডিন কার্যালয় থেকে সংগ্রহ করতে হবে। তা যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন কার্যালয়ে জমা দিতে হবে।

কারও ফলাফল নিয়ে সন্দেহ থাকলে তা নিরীক্ষার জন্য ১ হাজার টাকা ফি দেওয়া সাপেক্ষে ৬ জুন থেকে ১২ জুন পর্যন্ত আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স অনুষদের ডিন কার্যালয়ে আবেদন করা যাবে।

গত ১২ মে ক ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here