সৈয়দপুর-ঢাকা রুটে আকাশপথে যাত্রা শুরু করলো এয়ার অ্যাস্ট্রা

0
120

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : ঢাকা-সৈয়দপুর রুটে আকাশপথে আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো দেশের আরও একটি নতুন বেসরকারি এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা।শনিবার দুপুরে সৈয়দপুর বিমানবন্দরে সকল আনুষ্ঠানিকতা শেষে ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করলো কোম্পানিটি। এ উপলক্ষে আয়োজিত
উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন নীলফামারী সদর আসনের জাতীয় সংসদ সদস্য ও সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর ফিতা কেটে উদ্বোধন করেন নতুন ওই ফ্লাইটটির ।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এয়ার অ্যাস্ট্রার প্রধান নির্বাহী (সিইও) ইমরান আসিফ ও সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ। এ সময় নীলফামারী পৌর মেয়র ও নীলফামারী জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. মোখছেদুল মোমিন, নীলফামারী সদর উপজেলা চেয়ারম্যান মো. সাইদ মাহমুদ, বিশিষ্ট শিল্পপতি ও সৈয়দপুর উপজেলা জাতীয় পার্টির আহবায়ক সিদ্দিকুল আলম সিদ্দিক, উপজেলা যুবলীগের আহবায়ক দিল নেওয়াজ খান, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক, বিভিন্ন ট্রাভেল এজেন্ট, এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রার অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এয়ার অ্যাস্ট্রার সুত্র জানায়, উদ্বোধনী দিনে ঢাকা থেকে সৈয়দপুরের উদ্দেশে ছেড়ে আসে ২এ ৪৭৩ ফ্লাইট এবং সৈয়দপুর থেকে ঢাকার পথে ছেড়ে ২এ ৪৭৪ ফ্লাইট। ফ্লাইট দুটির পাইলট ছিলেন ক্যাপ্টেন খালিদ শামস এবং ক্যাপ্টেন সাইফুল্লাহ। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি আসাদুজ্জামান নুর এমপি তাঁর বক্তব্যে বলেন, আওয়ামীলীগ ক্ষমতায় এসে প্রধানমন্ত্রীর জাদুর কাঠিতে এ অঞ্চলের অর্থনৈতিক ব্যাপক পরিবর্তন হয়েছে। মানুষজন এখন সহজেই ঢাকা যেতে পারছে। আর এটি সম্ভব হয়েছে এয়ারলাইন্স কোম্পানীগুলোর কারণে। সৈয়দপুর বিমানবন্দর থেকে প্রতিদিন অসংখ্য ফ্লাইট চলাচল করছে। ফলে এখন এ অঞ্চলের মানুষ আর বাসের ছাদে নয়, তারা বিমানে যাতায়াত করে। এয়ার অ্যাস্ট্রার সিইও ইমরান আসিফ বলেন, এয়ার অ্যাস্ট্রার বহরে চতুর্থ রুট হিসেবে আমরা আমাদের নতুন গন্তব্যে ফ্লাইট শুরু করতে পারলাম। প্রতিদিন এ রুটে ২টি ফ্লাইট পরিচালনা করা হবে। ঢাকা ও সৈয়দপুর থেকে ওয়ান ওয়ে সর্বনিন্ম ভাড়া ট্যাক্সসহ নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৪৯০ টাকা। আমরা যাত্রীদের সুবিধাজনক এবং আরামদায়ক ভ্রমণের বিকল্প দিচ্ছে।
যাত্রীরাও এয়ার অ্যাস্ট্রায় ভ্রমণ করার মধ্য দিয়ে আমাদের পরিষেবার প্রশংসা করবেন।

চট্টগ্রাম, কক্সবাজারের ও সিলেটের পর বাংলাদেশের উত্তরাঞ্চল সৈয়দপুরে এয়ার অ্যাস্ট্রার জন্য গুরুত্বপূর্ণ গন্তব্য উল্লেখ করে তিনি বলেন, যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে ফ্লাইটগুলোর সময় নির্ধারণ করা হয়েছে। ঢাকা থেকে যথাক্রমে দুপুর ২টা ১০ এবং রাত ৮টায় এবং সৈয়দপুর থেকে যথাক্রমে দুপুর ৩টা ৪০ এবং রাত ৯টা ৩০ মিনিটে ফ্লাইট পরিচালনা করবে এয়ার অ্যাস্ট্রা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here