হাতকড়া পড়ে আদালতে হাজির হবেন না ট্রাম্প: আইনজীবী

0
121

খবর ৭১: যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হাতকড়া পরানো হবে না। ট্রাম্পের আইনজীবী জো টাকোপিনার বরাত দিয়ে এ তথ্য জানায় বিবিসি। তিনি জানান, সন্দেহভাজন যাদের ফ্লাইট রিস্ক থাকে বা নিরাপত্তা ঝুঁকি তৈরি করে তাদের সাধারণত হাতকড়া পরানো হয়। ট্রাম্পের ক্ষেত্রে তা নয়।

আগামী মঙ্গলবার (৪ এপ্রিল) স্থানীয় সময় ২টা ১৫ মিনিটে আদালতে এ মামলার শুনানি হতে পারে। এর আগে ট্রাম্প ফ্লোরিডা থেকে নিউইয়র্ক যাওয়ার জন্য একটি ব্যক্তিগত বিমানে উঠবেন এবং সেখানকার আদালতে আত্মসমর্পণ করবেন বলে আশা করা হচ্ছে।

আইনজীবী জো তাকোপিনা জানিয়েছেন, মঙ্গলবার আদালতে হাজিরা দিতে পারেন ট্রাম্প। কিন্তু কিছুই নিশ্চিত নয়। প্রসিকিউটররা এই ঘটনা থেকে সর্বোচ্চ প্রচার পাওয়ার চেষ্টা করবেন। আর প্রেসিডেন্টকে হাতকড়া পরানো হবে না।

ট্রাম্পের শুনানি ও আত্মসমর্পণকে সামনে রেখে নিউইয়র্ক সিটির আদালতগুলোর চারপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এফবিআই, এনওয়াইপিডি, সিক্রেট সার্ভিস ও নিউ ইয়র্ক সিটি কর্তৃপক্ষ সেখানে একসঙ্গে কাজ করছে।

অনেকে ধারণা করছেন, ট্রাম্প আদালতে পৌঁছানোর আগেই পুরো এলাকা লকডাউন হয়ে যেতে পারে। ম্যানহাটনের একটি গ্র্যান্ড জুরি পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসকে মুখ বন্ধ রাখার জন্য ১ লাখ ৩০ হাজার ডলার ঘুষ দেওয়ার অভিযোগে অভিযুক্ত করেছে। তবে ট্রাম্পের বিরুদ্ধে কী ধরনের অভিযোগ আনা হয়েছে তা এখনও প্রকাশ করা হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here