পরিণীতির যত গোপন প্রেম

0
145

খবর ৭১: কয়েক দিন আগে আম আদমি পার্টির নেতা ও সংসদ সদস্য রাঘবের সঙ্গে ডিনারে গিয়ে আলোচনায় উঠে এসেছেন বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়া। জোর গুঞ্জন চাউর হয়েছে, রাঘবের সঙ্গে সাতপাকে বাঁধা পড়তে যাচ্ছেন ৩৪ বছরের পরিণীতি। এ বিষয়ে প্রশ্ন করা হলে তা এড়িয়ে যান এই নায়িকা। প্রেম-বিয়ে নিয়ে ‘লুকোচুরি’ খেলা আগেও খেলেছেন তিনি।

ব্যক্তিগত জীবন নিয়ে বরাবরই চুপ থেকেছেন পরিণীতি। বলিপাড়ার জনপ্রিয় দুই পরিচালকের সঙ্গে দীর্ঘ দিন সম্পর্কে থাকার পরও তা আড়ালে রেখেছিলেন এই অভিনেত্রী। এমনকী, গুঞ্জন ছড়ালেও পরিণীতি থেকেছেন প্রতিক্রিয়াহীন!

প্রিয়াঙ্কা চোপড়ার চাচাতো বোন পরিণীতি চোপড়া। স্বাভাবিকভাবে সবার ধারণা ছিল, বোনের মতো সেও অভিনয় নাম লেখাবেন। কিন্তু বাস্তবতা ছিল ভিন্ন। কারণ বলিপাড়ায় তার এন্ট্রি হয়েছে অন্যভাবে। পড়াশোনা শেষ করার পর যশরাজ ফিল্মসের সঙ্গে যুক্ত হন পরিণীতি। প্রতিষ্ঠানটির মার্কেটিং বিভাগে কাজ করতেন তিনি। নিজের কাজে এতটাই দক্ষ ছিলেন যে, সকলের ভরসা হয়ে উঠেছিলেন। সেই সূত্রেই পরিণীতির আলাপ হয় বলিউড পরিচালক মণীশ শর্মার সঙ্গে।

যশরাজ ফিল্মসের সঙ্গে পরিচালক হিসেবে কাজ শুরু করেছিলেন মণীশ। মণীশ অন্য ধাঁচের গল্প বুনতে পারতেন বলে আদিত্য চোপড়া তার সঙ্গে কাজ করতে চেয়েছিলেন। ২০১০ সালে ‘ব্যান্ড বাজা বারাত’ সিনেমা মুক্তি পায়। এ সিনেমা পরিচালনা করেন মণীশ। সিনেমাটির মুখ্য চরিত্রে অভিনয়ের জন্য নতুন মুখ খুঁজছিলেন আদিত্য এবং মণীশ। অভিনেতার চরিত্রে রণবীর সিংহকে পছন্দ হলেও নায়িকা চরিত্রে কে অভিনয় করবেন তা নিয়ে মণীশের মত আলাদা ছিল। একই প্রতিষ্ঠানে কাজ করার কারণে পরিণীতির সঙ্গে মণীশের বন্ধুত্ব গড়ে উঠেছিল। মণীশ জানতেন যে, পরিণীতি অভিনয়ের জন্যই তৈরি হয়েছেন। তাই ‘ব্যান্ড বাজা বারাত’ সিনেমায় নায়িকা চরিত্রের জন্য পরিণীতিকে নেওয়ার প্রস্তাব রাখেন আদিত্যর কাছে। কিন্তু মণীশের এই প্রস্তাব খারিজ করে দেন। সর্বশেষ এতে অভিনয় করেন আনুশকা।

‘ব্যান্ড বাজা বারাত’ মুক্তির এক বছর পর মুক্তি পায় ‘লেডিজ ভার্সেস রিকি বহেল’ সিনেমা। যশরাজ ফিল্মস প্রযোজিত এই সিনেমাও পরিচালনা করেন মণীশ। চিত্রনাট্যের খাতিরে এই সিনেমায় চারজন নায়িকার প্রয়োজন ছিল। আনুশকা শর্মাকে আবারো রণবীরের বিপরীতে দেখা গেলেও বাকি দুই অভিনেত্রীর মধ্যে একজন ছিলেন পরিণীতি। বন্ধুত্বের খাতিরে পরিণীতিকে এ সিনেমায় অভিনয়ের সুযোগ দিয়েছিলেন মণীশ, এমনটাই অনুমান করেছিলেন বলিপাড়ার একাংশ। যশরাজ ফিল্মস প্রযোজিত ‘ইশকজাদে’ সিনেমায় পরিণীতির বিপরীতে অভিনয় করেন অর্জুন কাপুর। কানাঘুষো শোনা যায়, এই সিনেমায় পরিণীতিকে নায়িকা চরিত্রে নেওয়ার জন্য আদিত্যকে অনুরোধ করেছিলেন মণীশই।

মণীশের কারণেই অভিনেত্রী হিসেবে ক্যারিয়ার শুরু করেন পরিণীতি। ‘ইশকজাদে’ মুক্তির এক বছর পর মণীশ পরিচালিত ‘সুদ্ধ দেশি রোমান্স’ মুক্তি পায়। এ সিনেমাতেও অভিনয় করেন পরিণীতি। মণীশের সঙ্গে পরিণীতির শুধু বন্ধুত্বের সম্পর্ক নয়, তা আঁচ করেন আদিত্য। কিন্তু এই সম্পর্কের ব্যাপারে কিছুই জানাননি পরিণীতি-মণীশ। এমনকী তাদেরকে কোনো অনুষ্ঠান বা শুটিং সেটের বাইরে একসঙ্গে দেখা যায়নি। শোনা যায়, সম্পর্কের খবর গোপন রাখতে দেশের বাইরে ঘুরতে যেতেন পরিণীতি-মণীশ। কাজ নিয়ে হাজারো ব্যস্ততা থাকলেও তার ফাঁকে দু’জনে সময় বের করে ঘুরতে যেতেন। ‘ফ্যান’ সিনেমার শুটিং চলাকালীন পরিণীতির সঙ্গে কথা বলারও সময় পাননি মণীশ। তাই শুটিংয়ের কাজ সম্পূর্ণ শেষ হওয়ার পর রোমে লম্বা ছুটি কাটাতে গিয়েছিলেন তারা।

২০১৭ সালে যশরাজ ফিল্মস প্রযোজিত ‘মেরি প্যারি বিন্দু’ সিনেমায় অভিনয় করেন পরিণীতি। মুক্তির পর সিনেমাটি বক্স অফিস থেকে আশানুরূপ সাড়া না পাওয়ায় হতাশ হয়ে পড়েন এই অভিনেত্রী। জানা যায়, তারপরই মণীশের সঙ্গে বিচ্ছেদ হয় পরিণীতির। মণীশের সঙ্গে সম্পর্ক নিয়ে পরিণীতিকে প্রশ্ন করা হলে তিনি এক সাক্ষাৎকারে জানান, মণীশ তার ভালো বন্ধু। মণীশের সঙ্গে তার নাম বিভিন্ন ক্ষেত্রে জড়িয়েছে, সে খবর অভিনেত্রীর কানে এসেছে। কিন্তু তিনি এই ব্যাপারে উদ্বিগ্ন নন।

শুধু মণীশ নয়, বলিউড পরিচালক চরিত দেসাইয়ের সঙ্গে সম্পর্কে জড়ান পরিণীতি। বলিপাড়ার একাংশের অনুমান, ২০১৬ সালে ‘ড্রিম টিম ট্যুর’-এ যাওয়ার সময় চরিতের সঙ্গে পরিণীতির আলাপ হয়। এই অনুষ্ঠানে পরিণীতি, আলিয়া ভাট, সিদ্ধার্থ মালহোত্রা, বরুণ, আদিত্য রায় কাপুরের মতো তারকারা আমেরিকার বিভিন্ন প্রান্তে অনুষ্ঠান করছিলেন। এই অনুষ্ঠান চলাকালীন তারকাদের দৈনন্দিন কার্যকলাপ ‘বিহাইন্ড দ্য সিনস’ শুট করার দায়িত্বে ছিলেন চরিত। সেখান থেকেই পরিণীতির সঙ্গে তার বন্ধুত্ব হয়। পরে সেই বন্ধুত্ব প্রেমে গড়ায়। এ নিয়ে নানা গুঞ্জন উড়লেও মুখ খুলেননি পরিণীতি।

তবে এক সাক্ষাৎকারে পরিণীতি বলেছিলেন— ‘আমি কিছু অস্বীকার করছি না, আবার কিছু মেনেও নিচ্ছি না। ব্যক্তিগত জীবন নিয়ে কথা বলা একদম পছন্দ করি না। বরং আমার জীবনের এই অংশটুকু সকলের কাছে রহস্য হয়ে থাকুক।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here