নওগাঁয় নিপাহ ভাইরাসে শ্বশুরের পর মারা গেলেন ছেলের বউ

0
104

খবর ৭১: নওগাঁর মান্দায় নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে ফরিদা বেগম (২৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

বুধবার (০১ মার্চ) রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

ফরিদা বেগম উপজেলার কশব ইউনিয়নের চকচোঁয়ার গ্রামের আব্দুল খালেকের স্ত্রী।

এর আগে, গত ৮ ফেব্রুয়ারি নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে ফরিদা বেগমের শ্বশুর আব্দুল হক মারা যান। এছাড়া বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন রহিমা বেগম (৬০) নামে একই পরিবারের আরেক নারী।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৪ ফেব্রুয়ারি বাড়ির পাশের খেজুরের গাছ থেকে রস সংগ্রহ করে পান করে আব্দুল হকের পরিবার। এর দুইদিন পর আব্দুল হকের শরীরে সর্দি-জ্বরসহ বিভিন্ন উপসর্গ দেখা দেয়। চরম অসুস্থ অবস্থায় গত ৭ ফেব্রুয়ারি তাকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর অবস্থার অবনতি হওয়ায় গত ৮ ফেব্রুয়ারি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এদিকে গত রোববার (২৬ ফেব্রুয়ারি) আব্দুল হকের পুত্রবধূ ফরিদা বেগম সর্দি-জ্বরে আক্রান্ত হয়ে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। তার উপসর্গগুলো সন্দেহজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান চিকিৎসকেরা। পরে ফরিদা বেগমের শাশুড়ি রহিমা বেগমকেও মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এরপর বুধবার রাতে ফরিদা বেগমের মৃত্যু হয়।

মান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিজয় কুমার রায়  বলেন, সংবাদ পেয়ে একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এরই মধ্যে ঢাকা থেকে আসা আইসিডিডিআরবির একটি টিম রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কাজ শুরু করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here