তুলশীরাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান

0
194

মিজানুর রহমান মিলন সৈয়দপুর :
সৈয়দপুর তুলশীরাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গত ২২ ফেব্রুয়ারি বিদালয় চত্বরে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর রংপুর অঞ্চলের উপপরিচালক (ভারপ্রাপ্ত) মো. শফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন নীলফামারী জেলা শিক্ষা অফিসার (অতিরিক্ত দায়িত্ব) ও নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌসী আশরাফী। এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর তুলশীরাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) নাসিমা বানু। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন প্রমুখ। এসময় অন্যান্যদের মধ্যে লক্ষণপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. রেজাউল করিম রেজা, সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ারুল ইসলাম, কয়ানিজপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল্লাহ্, বিদ্যালয়ের সাবেক সহ-সভাপতি আব্দুল লতিফ, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আলহাজ্ব মো. আব্দুল জব্বার, আব্দুর রশিদ, জেসমিন আরা বানু, তুলশীরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মমিনুর রহমান খান প্রমুখ উপস্থিত ছিলেন।
শেষে প্রধান অতিথি উপ-পরিচালক মো. শফিকুল ইসলাম ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। একই অনুষ্ঠানে বিদ্যালয়ে ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রতিটি শ্রেণিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিনিয়র শিক্ষক মো. মঞ্জুর আলম।
বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ২১টি ইভেন্টে বিদ্যালয়ের দুই শতাধিত শিক্ষার্থী অংশ নেন। এছাড়া শিক্ষার্থীদের “যেমন খুশী তেমন সাজো” এবং অতিথিদের জন্য ছিল টিপ পড়ানো প্রতিযোগিতা।

এর আগে প্রধান অতিথি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের রংপুর অঞ্চলের উপপরিচালক (ভারপ্রাপ্ত) মো. শফিকুল ইসলাম বিদ্যালয় চত্বরে এসে পৌঁছলে শিক্ষার্থীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।
পরে প্রধান অতিথি বেলুন ও পায়রা উড়িয়ে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন। এর আগে জাতীয়, ক্রীড়া ও গালর্স গাইড পতাকা উত্তোলন করেন অতিথিরা। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, সুধীজন, সাংবাদিক, বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত ও বর্তমান কর্মরত সকল শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here