পৌর মেয়রের প্রতিবাদে সৈয়দপুরে রেলওয়ের উচ্ছেদ অভিযান স্থগিত

0
48

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর :
সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বেবি বলেছেন, আমার জনগনের ক্ষতি করতে রেলওয়ের উচ্ছেদ অভিযান পরিচালনা করা হলে তাদের অভিযানে প্রথম বুলডোজার আমার শরীরের ওপর দিয়ে চালাতে হবে। তার এ প্রতিবাদের প্রেক্ষিতে অবশেষে রেলওয়ে কর্তৃপক্ষ রেলওয়ের জমির ওপর গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান স্থগিত করেন। গতকাল বুধবার (১২ অক্টোবর) সকাল থেকে ওই উচ্ছেদ অভিযান পরিচালনা করে রেলওয়ে কর্তৃপক্ষ।
সুত্র জানায়, রেলওয়ের পশ্চিমাঞ্চল বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. নুরুজ্জামানের নেতৃত্বে রেলওয়ে কর্তৃপক্ষ সৈয়দপুরে বিভিন্ন এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে। এতে গোটা শহরে রেলওয়ের জমির ওপর বসবাসকারী বাসিন্দাসহ ব্যবসায়ীদের মাঝে উচ্ছেদ আতঙ্ক বিরাজ করে।

তাদের আতঙ্কের এ খবর পৌছে যায় পৌর মেয়র রাফিকা আকতার জাহান বেবিসহ গোটা পৌর পরিষদের কানে। সাথে সাথে পরিষদের সকল কাউন্সিলরসহ মেয়র বেবি হাজির হন শহরের তামান্না সিনেমা হল চত্বরে চলা অভিযানস্থলে। এসময় পৌর পরিষদকে অবহিত না করে রেলওয়ের অভিযান পরিচালনা করায় মেয়র এমন কর্মকান্ডের তীব্র প্রতিবাদ করেন।

এসময় তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন আমার পৌর এলাকার জনগনের ক্ষতি করতে উচ্ছেদ অভিযান পরিচালনা করতে হলে সবার আগে আমার উপর দিয়ে বুলডোজার চালাতে হবে। তার এমন ঘোষণায় রেলওয়ে কর্তৃপক্ষ উচ্ছেদ অভিযান স্থগিত ঘোষণা করে। এসময় পৌর মেয়রের সাথে পৌরসভার সকল কাউন্সিলর উপস্থিত ছিলেন। এদিকে মেয়রের এমন সাহসীকতায় গোটা পৌর এলাকার বাসিন্দাদের আশার সঞ্চার সৃষ্টি করেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে উচ্ছেদের বিরুদ্ধে তার সাহসীকতার জন্য মেয়রের বক্তব্য ভাইরালসহ তাকে অভিনন্দনও জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here