যশোর বোর্ডে বাংলা দ্বিতীয়পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত

0
19

খবর৭১ঃ
যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আওতায় চলমান এসএসসি পরীক্ষার বাংলা দ্বিতীয়পত্রের বহুনির্বাচনী (এমসিকিউ) পরীক্ষা স্থগিত করেছে কর্তৃপক্ষ।

রুটিন অনুযায়ী শনিবার পরীক্ষা হওয়ার কথা ছিল; কিন্তু বৃহস্পতিবার নড়াইলের কালিয়া উপজেলার একটি পরীক্ষা কেন্দ্রে বাংলা প্রথমপত্রের পরীক্ষার সময় বাংলা দ্বিতীয়পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্র (এমসিকিউ) বিতরণ করার কারণে তা স্থগিত করার কথা জানান পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র।

তবে রুটিন অনুযায়ী শনিবার বাংলা দ্বিতীয়পত্র (সৃজনশীল) বেলা ১১টা থেকে দুপুর ১২টা ৪০ পর্যন্ত অনুষ্ঠিত হবে।

মাধব চন্দ্র রুদ্র বলেন, চলমান এসএসসি পরীক্ষার প্রথম দিন বৃহস্পতিবার নড়াইলের কালিয়া উপজেলার প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয় এবং লোহাগড়া উপজেলার দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে বাংলা প্রথমপত্রের এমসিকিউ প্রশ্নপত্রের জায়গায় বাংলা দ্বিতীয়পত্রের এমসিকিউ বিতরণ করা হয়েছিল। পরীক্ষা নিয়ে কোনো বির্তক সৃষ্টি যাতে না হয়, সে কারণেই এ সিদ্ধান্ত। আন্তঃশিক্ষা বোর্ডের সঙ্গে আলোচনা করে বাংলা দ্বিতীয়পত্রের এমসিকিউ পরীক্ষার সময়সূচি পরবর্তীতে জানানো হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ধরনের ত্রুটিতে কেন্দ্র সচিব বা কেন্দ্র সংশ্লিষ্টদের কোনো ভূমিকা দেখছি না। যেখান থেকে প্রশ্নপত্র প্যাকেটজাত করেছে সেখান থেকেই এ সমস্যা সৃষ্টি হয়েছে। তারপরও বোর্ড ও আইনশৃঙ্খলা বাহিনী বিভিন্ন তদন্ত করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here