মদনে পাঁচ দফা দাবিতে দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা ও কর্মচারীদের কর্মবিরতি

0
23

মদন (নেত্রকোনা) প্রতিনিধিঃ জনবল কাঠামো এবং নিয়োগবিধি বাস্তবায়নসহ পাঁচ দফা দাবি আদায়ের লক্ষে অর্ধদিবস কর্মবিরতি পালন করেছে নেত্রকোনা জেলার মদন উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

গত ১২ সেপ্টেম্বর সোমবার থেকে সারা দেশের ন্যায় মদনেও ৪ দিন অর্ধদিবস করে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি শুরু করেছে। তারা আগামী ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার পর্যন্ত এ কর্মবিরতি পালন করবেন বলে জানায়।

বুধবার সকাল ৮টায় হতে উপজেলা প্রশাসন ভবনের সামনে ৩য় দিনের মত অর্ধবেলা কর্মবিরতি পালন শুরু করে এ বিভাগের কর্মকর্তা- কর্মচারীরা।

কর্মবিরতিতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শওকত জামিল বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীদের সঠিক পদমর্যাদা না থাকায় দুর্যোগ ব্যবস্থাপনার সঠিক লক্ষ্যে বাংলাদেশ এখনো পৌঁছাতে পারেনি। তাই দেশের যেকোনো কঠিন দুর্যোগ মোকাবিলার জন্য দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) পদের আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সব শূন্যপদ/পদোন্নতি/চলতি দায়িত্বে নিয়োগের মাধ্যমে পূরণের এ পাঁচটি যৌক্তিক দাবি নিয়ে উক্ত অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা-কর্মচারী আমরা সুশৃঙ্খল আন্দোলন করে আসছি।

তিনি আরও বলেন, আগামী ১৫ সেপ্টেম্বর দুপুরে সারা দেশের জেলা প্রশাসকদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের দাবি-দাওয়া সম্বলিত স্মারকলিপি প্রদান করা হবে। আশা করি মাননীয় প্রধানমন্ত্রী এ বিষয়টির সঠিক সিদ্ধান্ত দিবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here