যুক্তরাজ্যে বাড়বে গরীবের সংখ্যা

0
17

খবর৭১ঃ আসন্ন শীতে যুক্তরাজ্যে নতুন করে ১০ লাখেরও বেশি মানুষ গরীব হয়ে যাবে বলে জানিয়েছে লেগাতাম ইনস্টিটিউট নামে একটি প্রতিষ্ঠান। খবর দ্য গার্ডিয়ানের।

এর মাধ্যমে গত দুই দশকের মধ্যে সবচেয়ে বেশি মানুষ দারিদ্র সীমায় পৌঁছাবে বলে জানিয়েছে তারা। এমনকি যদি যুক্তরাজ্যের সরকার জ্বালানির মূল্য স্থিতিশীল রাখে তবুও ১০ লাখের বেশি মানুষ দারিদ্র সীমার ভেতর চলে যাবে।

লেগাতাম ইনস্টিটিউট বলেছে, সরকার জ্বালানির মূল্য না বাড়ানোর যে চেষ্টা করছে, সেটি যদি না করা হতো তাহলে অবস্থা আরও শোচনীয় হতো।

প্রতিষ্ঠানটি বলেছে, যদি যুক্তরাজ্যের মন্ত্রীরা গ্যাস ও বিদ্যুতের মূল্য নিয়ন্ত্রণ করতে না পারেন এবং ধারনা অনুযায়ী অক্টোবরে জ্বালানির মূল্য ৩,৫৪৯ পাউন্ড এবং আগামী বছরের জানুয়ারী মাসে ৫,৩০০ পাউন্ড হয় তাহলে যুক্তরাজ্যে মোট গরীবের সংখ্যা দাঁড়াবে ১ কোটি ৬০ লাখ ৬৫ হাজারে। ২০১৯-২০ অর্থবছরে যা ছিল ১ কোটি ৩০ লাখ ৯ হাজার।

এদিকে বাৎসরিক আয়-ব্যয় হিসেব করে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থের সঙ্গে তুলনা করে এবং একটি মধ্যবিত্ত পরিবারের আয়ের চেয়ে যদি সেটি ৬০ ভাগের কম হয়, তাহলে তাকে যুক্তরাজ্যে গরীব বা দরিদ্র হিসেবে বিবেচনা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here