জাতিসংঘের প্রতিনিধিদলকে গুম-হত্যার বিষয়ে জানাল বিএনপি

0
33

খবর৭১ঃ  ঢাকা সফররত জাতিসংঘের মানবাধিকারবিষয়ক প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করেছে বিএনপির একটি প্রতিনিধিদল। বৈঠকে জাতিসংঘের প্রতিনিধিদলকে গুম ও বিচারবহির্ভূত হত্যার বিষয়ে অবগত করে বিএনপি।

বুধবার (১৭ আগস্ট) দুপুরে জাতিসংঘ মানবাধিকার কমিশনের এশিয়া-প্যাসিফিক অঞ্চলের প্রধান রোরি মআংগোভেনের সঙ্গে আলাপকালে দেশের সার্বিক মানবাধিকার পরিস্থিতি তুলে ধরে বিএনপি।

বৈঠক শেষে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ সাংবাদিকদের জানান, জাতিসংঘের মানবাধিকারবিষয়ক প্রতিনিধি দল চার দিন ধরে সফর করছে। তারা অনেকের সঙ্গে কথা বলছেন, আমাদের সঙ্গেও কথা বলেছেন। বাংলাদেশের সার্বিক মানবাধিকার পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। তারা কোনো ফিডব্যাক দেননি আমাদের। তারা প্রেস কনফারেন্স করে জানাবেন।

বিএনপির আগ্রহে এই বৈঠক হয়েছে নাকি জাতিসংঘের প্রতিনিধি দলের আগ্রহে, এমন প্রশ্নের জবাবে শামা ওবায়েদ বলেন, তাদের আগ্রহ আছে বলেই তো বৈঠক হয়েছে।

শামা ওবায়েদ বলেন, নতুন করে বলার কিছু নেই। বাংলাদেশের সাংবাদিকরা মানবাধিকার পরিস্থিতি যেভাবে দেখে বিএনপিও সেভাবে দেখে।

বিএনপির প্রতিনিধি দলে ছিলেন সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, মানবাধিকার সম্পাদক আসাদুজ্জামান আসাদ, তাবিথ আউয়াল, সাবেক সাংগঠনিক সম্পাদক নিখোঁজ এম ইলিয়াস আলীর ছেলে ও বিএনপির মানবাধিকার বিষয়ক উপ-কমিটির সদস্য আবরার ইলিয়াস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here