৮০’র দশকের ছাত্র নেতাদের সাথে এবি পার্টির মতবিনিময়

0
30

খবর৭১ঃ

ফ্যাসিবাদ বিরোধী দেশপ্রেমিক শক্তির ঐক্য এখন সময়ের দাবী; তন্ত্র-মন্ত্রের বিভক্তি ও পরিবার কেন্দ্রীক রাজনীতির বদলে অধিকার ও কর্মসূচী ভিত্তিক নতুন রাজনীতিই দেশের ভবিষ্যত।

প্রাক্তন প্রতিমন্ত্রী, সাবেক উপদেষ্টা ও অবসরপ্রাপ্ত আমলা সহ ৮০’র দশকের বিশিষ্ট ছাত্রনেতাদের সাথে আজ এবি পার্টি নেতৃবৃন্দের এক সৌজন্য মতবিনিময় অনুষ্ঠিত হয়।
এবি পার্টির প্রথম দফা কর্মসূচীতে বর্ণিত ‘জাতীয় ঐক্য প্রতিষ্ঠা’র অংশ হিসেবে ( গতকাল ৪ আগস্ট,) বৃহস্পতিবার বিকেল ৫ টায় ঢাকার নীলক্ষেতের একটি মিলনায়তনে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়। এতে এবি পার্টির পক্ষ থেকে নেতৃত্ব দেন দলের সদস্য সচিব মজিবুর রহমান মন্জু; প্রতিনিধিদলে ছিলেন দলের যুগ্ম সদস্য সচিব ব্যারিষ্টার আসাদুজ্জামান ফুয়াদ ও ব্যারিষ্টার যুবায়ের আহমেদ ভূইয়া, এবি যুব পার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান, সিনিয়র সহকারী সদস্য সচিব আমিনুল ইসলাম এফসিএ এবং এবি যুব পার্টির সদস্য সচিব সাবেক ছাত্রনেতা শাহাদাতুল্লাহ টুটুল।

শুভেচ্ছা বক্তব্যে এবি পার্টির প্রতিনিধি দলকে স্বাগত জানান জাতীয়তবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী গোলাম সারওয়ার মিলন। সাবেক শীর্ষ ছাত্রনেতাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন প্রাক্তন উপমন্ত্রী ও ছাত্র সমাজের প্রতিষ্ঠাতা সভাপতি রফিকুল হক হাফিজ, জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক ও অর্থ মন্ত্রীর প্রাক্তন উপদেষ্টা আবুল কাশেম চৌধুরী, সাবেক সচিব ড. রফিকুল মোহাম্মদ, বিকল্পধারার (একাংশ) সাধারন সম্পাদক সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল, ব্যবসায়ী ও অভিনেতা মাসুম শেখ, সাংবাদিক ও কথা সাহিত্যিক জামাল উদ্দীন জামাল, সাবেক ছাত্রনেতা সাঈদুর রহমান বাবু, নাজমুল হাসান, ব্যারিষ্টার আকবর আমিন বাবুল, গুলজার হোসেইন এবং হাসান রাকিব আজাদ।

এবি পার্টির পক্ষ থেকে দলের সদস্য সচিব মন্জু নেতৃবৃন্দকে নতুন দল গঠনের প্রেক্ষাপট, প্রক্রিয়া এবং বর্তমান কার্যক্রম তুলে ধরে বলেন, বর্তমান অনির্বাচিত সরকার শুধু দেশের অর্থনীতিই ধ্বংস করে দেয়নি বরং রাজনীতি ও নির্বাচনী ব্যবস্থাকে পুরো বিনাশ করে দিয়েছে। গোলাম সারওয়ার মিলন বলেন, আমাদের কয়েক যুগের রাজনৈতিক ও রাষ্ট্র পরিচালনার অভিজ্ঞতা নতুন প্রজন্মের স্বপ্ন ও ভিশনের সাথে একাত্ম হলে নিশ্চয়ই দেশে একটা গুনগত পরিবর্তনের সূচনা হবে। সভায় উভয় পক্ষের বক্তারা সময়োপযোগী রাজনৈতিক কর্মকৌশল ও নাগরিক বান্ধব কর্মসূচীকে সামনে রেখে সরকার পরিবর্তন ও রাষ্ট্র সংস্কারের রুপরেখা নিয়ে ভবিষ্যতে যৌথভাবে কাজ করবার আশাবাদ ব্যক্ত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here