ঢাবির ‘চ’ ইউনিটের ফল প্রকাশ: পাস ৩.৯১ শতাংশ

0
20
ঢাবি ভর্তি পরীক্ষা নিজ নিজ বিভাগীয় শহরে; নম্বর বণ্টনে পরিবর্তন

খবর৭১ঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পাসের হার ৩ দশমিক ৯১ শতাংশ।

বৃহস্পতিবার (২১ জুলাই) বেলা ১১টায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ফল প্রকাশ করেন। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

এ বছর ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ৬ হাজার ১৫৬ জন। পাস করেছেন মাত্র ২৪১ জন শিক্ষার্থী। যা মোট শিক্ষার্থীর ১ দশমিক ৮৫ শতাংশ। বাকি ৯৬ দশমিক ০৯ শতাংশ শিক্ষার্থীই অকৃতকার্য হয়েছেন। এতে আসন রয়েছে ১৩০টি।

যেভাবে ফলাফল জানা যাবে

‘চ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় অবতীর্ণ শিক্ষার্থী তার উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানতে পারবেন।

তাছাড়া আবেদনকারী বাংলালিংক, রবি, এয়ারটেল এবং টেলিটক মোবাইল ফোন থেকে DU CHA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানতে পারবে।

শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ তারিখ

(ক) পাস করা শিক্ষার্থীদের আগামী ২৪ জুলাই থেকে ৩০ জুলাইয়ের মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

(খ) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৪ জুলাই থেকে ২৮ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

(গ) ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৪ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত চারুকলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here