বিদ্যুৎ সাশ্রয়ে আলোকসজ্জায় নিষেধাজ্ঞা

0
226

খবর৭১ঃ বিদ্যুৎ সাশ্রয়ে সারা দেশে বিভিন্ন সামাজিক অনুষ্ঠান, কমিউনিটি সেন্টার, শপিংমল, দোকানপাট, অফিস ও বাসাবাড়িতে আলোকসজ্জা না করার জন্য নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।
আজ বৃহস্পতিবার (৭ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ নির্দেশনা জারি করা হয়। নির্দেশনায় বলা হয়েছে, বিশ্বব্যাপী জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সারা দেশে বিভিন্ন সামাজিক অনুষ্ঠান, কমিউনিটি সেন্টার, শপিংমল, দোকানপাট, অফিস ও বাসাবাড়িতে আলোকসজ্জা না করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এর আগে বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদবিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী বিদ্যুৎ সাশ্রয়ে বেশ কিছু সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, সবাইকে বিদ্যুৎ সাশ্রয়ী হতে হবে। বাজার-শপিংমল, মসজিদ-অফিস এবং আদালতে এসির তাপমাত্রা ২৫ ডিগ্রির নিচে রাখা যাবে না। আলোকসজ্জা করা যাবে না। দোকানপাট ও শপিংমল তাড়াতাড়ি বন্ধ করতে হবে।
তিনি বলেন, বিয়ে-শাদীসহ রাতে যেসব অনুষ্ঠান হয় সেগুলো সন্ধ্যা ৭টার মধ্যে শেষ করতে হবে। এ ছাড়া অফিসের কর্ম ঘণ্টা কমিয়ে এনেও বিদ্যুৎ সাশ্রয় করা যেতে পারে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here