২৪ ঘণ্টায় শনাক্ত ১৯০২, মৃত্যু ২

0
36

খবর৭১ঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত) আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৯ হাজার ১৬২ জনে।

এছাড়া ২৪ ঘণ্টায় নতুন করে আরও এক হাজার ৯০২ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। নতুন শনাক্ত রোগীদের নিয়ে দেশে শনাক্ত মোট কোভিড রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৭৮ হাজার ৬৮৯।

রবিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে আরও বলা হয়, ঢাকা শহরসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৩০৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১৯ লাখ আট হাজার ২৯৭ জন।

সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে আট হাজার ১১৭টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৩৪৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৩ লাখ ৮০ হাজার ৯৭৭টি।

গত ২৬ ফেব্রুয়ারি শনাক্তের হার পাঁচের নিচে নামে। সেদিন শনাক্তের হার ছিল ৪.১৫ শতাংশ। এরপর থেকে শনাক্তের হার কমতে থাকে। এক পর্যায়ে শনাক্তের হার শূন্য দশমিক ২০ শতাংশেরও নিচে নেমে আসে। তবে জুনের প্রথম দিকে থেকে ফের বাড়তে শুরু করেছে করোনা।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here