আলো জ্বলল পদ্মা সেতুতে

0
227

খবর৭১ঃ পদ্মা সেতুতে পরীক্ষামূলকভাবে আলো প্রজ্জ্বলিত করা হয়েছে। শনিবার সন্ধ্যা ৬টার দিকে পদ্মা সেতুর ১৪ নম্বর পিলার থেকে ১৯ নম্বর পিলার পর্যন্ত মুন্সীগঞ্জ প্রান্তে কয়েকটি ল্যাম্পপোস্টে আলো প্রজ্জ্বলিত করা হয়।

সূত্র জানায়, পুরো সেতুজুড়ে ৪১৫টি ল্যাম্পপোস্টে স্থাপন করা আলোকবাতিতে প্রমত্তা পদ্মার বুকে আলোকিত হবে ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু।

বিদ্যুৎ সংযোগের জন্য মাওয়া প্রান্তে পদ্মা সেতুর প্রথম পিলার থেকে ৩ দশমিক সাড়ে ৭ কিলোমিটার বিদ্যুতের লাইন সংযুক্ত করার কাজ শেষ করেছে মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির লৌহজং জোনাল অফিস।

অপরদিকে শরীয়তপুরে জাজিরা নাওডোবা প্রান্ত থেকে ৩ দশমিক সাড়ে ৭ কিলোমিটার সেতুতে বিদ্যুৎ সংযোগ দিয়েছে শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতি। সেতু কর্তৃপক্ষের অনুরোধে গত ৩০ মে পদ্মা সেতুতে বিদুৎ সংযোগের সকল কাজ সমাপ্ত করেছে পদ্মার দুইপাশের জেলার পল্লী বিদ্যুৎ সমিতি।

পদ্মা সেতুতে মোট ৪১৫টি ল্যাম্পপোস্ট বসানো হয়েছে। এর মধ্যে মূল সেতুতে রয়েছে ৩২৮টি, জাজিরা প্রান্তের উড়ালপথে (ভায়াডাক্ট) ৪৬টি এবং মাওয়া প্রান্তের ভায়াডাক্টে বসানো হয়েছে ৪১টি ল্যাম্পপোস্ট।

গত ১৮ এপ্রিল এসব ল্যাম্পপোস্ট ও বাতি লাগানোর কাজ শেষ হয়। এরপর পুরো সেতুতে ক্যাবল টানা হয়েছে। গত বছর ২৫ নভেম্বর মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে প্রথম ল্যাম্পপোস্ট বসানোর কাজ শুরু হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here