পটুয়াখালীর কলাপাড়া পৌর শহরের সড়কের বেহাল দশা

0
35

রাকিব হাসান পটুয়াখালী প্রতিনিধিঃ বৃষ্টিতে ময়লা-কাঁদায় একাকার হয়ে গেছে কলাপাড়া পৌর শহর। ভাঙ্গা ও কর্দমাক্ত রাস্তা নিয়ে মানুষের দুর্ভোগের শেষ নেই। শুধু প্রধান সড়ক নয় পৌর এলাকার বেশির ভাগ সড়কের ও বেহাল দশা। স্থানীয়দের দাবি, অতীতে কোন সময় এত ভাঙ্গা সড়ক দেখেনি তারা। এত উন্নয়নের জিগির তোলা হলেও কেন পৌর শহরের এই করুণ দশা? প্রশ্ন সচেতন মহলসহ সাধারণ জনগণের। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও নানা বিরূপ প্রতিক্রিয়া লক্ষণীয়। তাই সরকারের ইমেজ ধরে রাখতে দ্রুত সড়ক সংস্কারের দাবি জানান স্থানীয়রা।

পথচারীরা বলেন, নারী-পুরুষ সবাই শুধু ভাঙ্গা রাস্তা নিয়ে কথা বলে কারণ মানুষ সত্যিকার অর্থে রাস্তায় চলতে চরম অসুবিধায় পড়েছে। সারা দেশের সব জেলার মধ্যে কলাপাড়া সরকারের বেশি উন্নয়ন কর্মকান্ড – চলছে। অথচ কলাপাড়া শহরের রাস্তাঘাটের কোন উন্নয়ন হচ্ছে না বলে দাবি করেন তারা। উপরন্তু একদিনের বৃষ্টিতে গতকাল শনিবার পৌর শহরের অবস্থা খুবই কাহিল হয়েছে। যত্রতত্র ময়লা, আবর্জনা আর কাঁদায় সয়লাব হয়ে পড়েছে। গাড়ীগুলো চলতে গিয়ে রাস্তায় উল্টে যাওয়ার উপক্রম হয়েছে ।

সদর রোড এলাকার মোঃ মনির হোসেন বলেন , আমাদের সামনের সড়কের বাজে অবস্থা. পৌর শহরের অনেক রাস্তা দেখেছি কিন্তু এ রাস্তার মত রাস্তার করুণ অবস্থা আগে কখনো দেখিনি। জানিনা কর্তৃপক্ষ কি করে ! পৌর এলাকার বেশির ভাগ সড়ক এতই নাজুক মানুষ রাস্তায় বের হলেই মন্দ কথা বলে।

কলাপাড়া নাচনাপাড়া এলাকার ফেরদৌস আহমেদ বলেন, কলাপাড়ার এসব সড়কে প্রতিদিন প্রায় ৫ হাজার যানবাহন চলাচল করে। ফলে সড়কের এ খানা-খন্দকের কারণে প্রায় সময় শহরে যানজট লেগে থাকার উপক্রম হয় । দ্রুত এ সমস্যার সমাধান করা না হলে, সাধারণ পথচারীদের কষ্টের সীমা থাকবে না। দিন দিন এসব সড়কের খানা-খন্দক বড় বড় গর্তে পরিণত হওয়ায় যানবাহন চলাচলেও সমস্যার সৃষ্টি হচ্ছে।

সরেজমিন দেখা যায় , শহরের থানা রোড থেকে ফেরিঘাট হয়ে কলাপাড়া হাসপাতাল পর্যন্ত প্রধান সড়কের খুবই নাজুক অবস্থা। এছাড়া গলি-উপ গলির অবস্থা আরো ভয়াবহ। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দ্রুত সড়ক ও -সড়কগুলো সংস্কার করার জন্য বিভিন্ন সামাজিক সংগঠন ও সচেতন কলাপাড়াবাসী অনুরোধ জানান।

কলাপাড়া পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার বলে , অধিকাংশ সড়ক মেরামত করা হয়েছে । এখন সিসির বদলে আরসিসি করা হচ্ছে। গত ছয় মাসে ১০-১২ কিলোমিটার আরসিসি সড়ক করা হয়েছে। ভাঙা সকল সড়ক দ্রুত আরসিসিকরণ সহ মেরামত করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here