ইসরাইলের অস্তিত্ব নিয়ে উদ্বেগ প্রকাশ প্রধানমন্ত্রী বেনেটের

0
186

খবর৭১ঃ ইসরাইলের ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন খোদ দেশটির প্রধানমন্ত্রী নাফতালি বেনেট।

ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরাইলের সহিংস দমন অভিযানের প্রতিবাদে এক আরব নারী সংসদ সদস্য পার্লামেন্ট থেকে পদত্যাগ করার পর বেনেট এ উদ্বেগ প্রকাশ করেন।

এ নিয়ে গত দুই মাসেরও কম সময়ের মধ্যে বেনেট-লাপিদের নেতৃত্বাধীন জোট সরকার থেকে দ্বিতীয় সংসদ সদস্য পদত্যাগ করলেন। খবর মিডলইস্ট মনিটর।

নাফতালি বেনেট নিজের অফিসিয়াল টুইটার পেইজে দেওয়া এক বিবৃতিতে বলেছেন, আপৎকালীন সরকার গঠন ছিল একটি কঠিন কাজ। কিন্তু দেশের ভবিষ্যৎ এখন বিপদের মুখে রয়েছে। আমাদের জনগণের মধ্যে ঐক্য বজায় রাখতে হবে, কারণ আমাদের আর কোনো দেশ নেই।

নেসেট থেকে জোয়াবির পদত্যাগের ফলে প্রধানমন্ত্রী বেনেট ও পররাষ্ট্রমন্ত্রী ইয়ায়ির লাপিদের নেতৃত্বাধীন ভঙ্গুর সরকার নেসেটে সংখ্যারিষ্ঠতা হারিয়েছে।

জোয়াবি তার পদত্যাগের কারণ হিসেবে আল-আকসা মসজিদে ইসরাইলি সেনাদের হামলা, অধিকৃত পশ্চিমতীরে বলপূর্বক ফিলিস্তিনি ভূমি অধিগ্রহণ এবং ফিলিস্তিনিদের ঘরবাড়ি গুঁড়িয়ে দেওয়াকে তার পদত্যাগের কারণ হিসেবে উল্লেখ করেছেন।

এই আরব নারী সংসদ সদস্য বলেন, আমি এমন একটি জোট সরকারকে সমর্থন দিয়ে যেতে পারি না যেটি আমার সমাজের মানুষকে অত্যন্ত অপমানজনক উপায়ে লাঞ্ছিত করে।

ফিলিস্তিনের প্রতিরোধ সংগ্রামীরা বহুদিন ধরে বলে আসছেন, অবৈধ ইহুদিবাদী ইসরাইলের ধ্বংস অনিবার্য। সম্প্রতি হামাস নেতা খালেদ মিশআল বলেছেন, ইসরাইল ধ্বংসের কাউন্ট-ডাউন বা উল্টো গণনা শুরু হয়ে গেছে।

এবার খোদ ইসরাইলের প্রধানমন্ত্রী তার অবৈধ রাষ্ট্রের ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here