পানিতে তলিয়ে গেছে দৌলতদিয়ায় দুই ফেরিঘাট: আটকা কয়েকশ পণ্যবাহী ট্রাক

0
23

খবর৭১ঃ  হঠাৎ বেড়েছে পদ্মা নদীর পানি। ফলে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় ৪, ৫ ও ৭ নম্বর ফেরিঘাটের পন্টুনের র‌্যাম্প পানিতে তলিয়ে গেছে। ৪ ও ৫ নম্বর ঘাট দিয়ে যানবাহন ওঠা-নামা বন্ধ থাকলেও ৭ নম্বর ঘাট দিয়ে স্বাভাবিক রয়েছে। একই সঙ্গে দীর্ঘদিন বন্ধ থাকার পর চালু হয়েছে ৬ নম্বর ঘাটটি।

এদিকে ঘাট দুটি বন্ধ থাকার কারণে নদীপারের অপেক্ষায় মহাসড়কের পাঁচ কিলোমিটার ও গোয়ালন্দ মোড়ের সড়কে প্রায় তিন কিলোমিটার আটকা পড়েছে কয়েকশ পণ্যবাহী ট্রাক। এরমধ্যে অল্প কিছু রয়েছে যাত্রীবাহী যানবাহন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় পদ্মার পানি ৮০ সেন্টিমিটার বেড়েছে। এতে দৌলতদিয়ায় ৪ ও ৫ নম্বর ফেরিঘাটের পন্টুনের র‌্যাম্প ডুবে যানবাহন পারাপার বন্ধ রয়েছে। বর্তমানে দৌলতদিয়ায় সাতটি ঘাটের মধ্যে সচল রয়েছে ৩, ৬ ও ৭ নম্বর ঘাট। এছাড়া ১ ও ২ নম্বর ফেরিঘাট দীর্ঘদিন বন্ধ রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) সার্ভেয়ার পাপ্পু কুমার বলেন, দৌলতদিয়া প্রান্তের ৩ ও ৬ নম্বর ঘাট মিড ওয়াটারে আছে। যার কারণে ঘাটগুলো দিয়ে যানবাহন ওঠা-নামা করতে পারছে না। ৪, ৫ ও ৭ নম্বর ঘাট লো-ওয়াটারে ছিল। নদীর পানি বাড়ায় এগুলোর র‌্যাম্পে পানি উঠেছে। ঝুঁকিপূর্ণ হওয়ায় বন্ধ রয়েছে ৩ ও ৪ নম্বর ঘাট। ৭ নম্বর ঘাটে একটু পানি থাকলেও সমস্যা হচ্ছে না। তবে র‌্যাকার এলে ৪, ৫ ও ৭ নম্বর ঘাট তিনটি লো থেকে মিড ওয়াটারে ওঠানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here