স্বাস্থ্য নিয়ে জল্পনার মধ্যেই ‘অস্ত্রোপচারের টেবিলে’ পুতিন

0
40

খবর৭১ঃ

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের স্বাস্থ্য নিয়ে নানা জল্পনা চলছে। তিনি ক্যান্সারে আক্রান্ত বলেও গুজব শোনা গিয়েছিল কয়েকদিন আগে। এসব গুজবের মধ্যেই পুতিনের পেট থেকে পানি অপসারণের জন্য একটি অস্ত্রোপচার করা হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম এক্সপ্রেসের বরাত দিয়ে বুধবার এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

রাশিয়ার ইন্টালিজেন্স সার্ভিসের সঙ্গে সংশ্লিষ্ট টেলিগ্রাম চ্যানেলে জেনারেল এসভিআরের বরাত দিয়ে ওই প্রতিবেদনে বলা হয়েছে, পুতিনের অস্ত্রোপচার কোনো জটিলতা ছাড়াই ভালোভাবে সম্পন্ন হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ‘মে মাসের ১২ কিংবা ১৩ তারিখ রাতে’ তার অস্ত্রোপচার করা হয়। এবং এই অস্ত্রোপচার ক্যান্সারের সঙ্গে সংশ্লিষ্ট নয় বলেও ওই প্রতিবেদনে যোগ করা হয়েছে।

অস্ত্রোপচারের জন্য পুতিন সরকারি কর্মকর্তাদের সঙ্গে নির্ধারিত একটি বৈঠকে অংশ নিতে পারেননি বলেও ওই প্রতিবেদনে বলা হয়েছে। ওই বৈঠকে পুতিনের একটি আগে থেকে ধারণ করে রাখা ভিডিও প্রচার করা হয় বলে এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে।

রুশ প্রেসিডেন্টের স্বাস্থ্য চর্চা নতুন নয়। এর আগেও পুতিন ক্যান্সার আক্রান্ত হয়েছেন এবং একইসঙ্গে তার পারকিনসন রোগেরও লক্ষণ দেখা দিয়েছে বলে কানাঘুষা শোনা গেছে।

যদিও এ বছরের অক্টোবরে ৭০ বছরে পা রাখতে যাওয়া পুতিনের স্বাস্থ্যগত কোনো সমস্যার বিষয় বরাবরই অস্বীকার করে আসছে ক্রেমলিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here