ঘাটাইলে জমি নিয়ে বিরোধের জেরে কুপিয়ে জখম, থানায় অভিযোগ

0
564

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি:

টাঙ্গাইলের ঘাটাইলে জমিসংক্রান্ত বিরোধের জেরে চাচাকে এলোপাথাড়ি কুপিয়ে জখম ও মারপিটের ঘটনায় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

ঘাটাইল থানায় সোমবার সন্ধ্যা ৭টার দিকে লিখিত অভিযোগ দিয়েছেন আহতদের বড় ভাই।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার লক্ষিন্দর ইউনিয়নের আকন্দের বাইদ গ্রামে সন্ধা সাড়ে ৭টার দিকে আ. হামিদ, আ. কাদের ও নূর মোহাম্মদ নামের তিন ভাইকে দলবদ্ধ লোকজন নিয়ে বেধড়ক মারপিট ও এলোপাথাড়ি কুপিয়ে জখম করা হয়। থানায় অভিযোগ করেছেন আহতদের বড় ভাই আ. হামিদ খান । গুরুতর আহত আ. কাদের সখিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এসব তথ্য নিশ্চিত করেছেন সাগরদিঘী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. হুমায়ুন কবির ।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, জমি নিয়ে বিরোধ চলছিল ওই গ্রামের আ. কাদের ও একই বংশের সাইফুল ইসলামের পরিবারের। ওই বিরোধের জেরে সোমবার সকালে সাইফুল ইসলাম, মিজানুর ও আনোয়ার সহ ৪-৫ জন লোক নিয়ে আ. কাদেরের জমিতে এসে তাকে খুন- গুমের হুমকি দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন সাইফুল ইসলাম। একপর্যায়ে দুই পক্ষের কথা-কাটাকাটি হয়।

পরে সন্ধায় আ. কাদেরের মুদি দোকানে লোকবল নিয়ে গিয়ে এলোপাথাড়ি কিল-ঘুষি ও দেশীয় অস্ত্র দিয়ে বেধড়ক মারধরের পর দোকানে থাকা নগদ ত্রিশ হাজার হাতিয়ে নেয়।

বিবাদী মিজানুর , আনোয়ার হোসেনকে বাধা দেয়ার চেষ্টা করলে সাইফুল ইসলাম তার মাথায় রড দিয়ে আঘাত করলে মাটিতে লুটিয়ে পরে । তৎক্ষনাত স্থানীয়রা উদ্ধার করে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর সখিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

আ. হামিদ বলেন, ‘আমাদের ক্রয়কৃত জমি নিয়ে চাচা-ভাতিজার পরিবারের সঙ্গে দীর্ঘদিন ধরে ঝামেলা চলছিল। তারা আমার ভাইদের কুপিয়ে জখম করেছে। তারা প্রভাবশালী হওয়ায় মামলা দেয়ায় আবারো ভয়ভীতি দেখাচ্ছে।’

তবে ঘটনার পর থেকে সাইফুল, মিজানুরসহ তার পরিবারের সবাই পলাতক।

স্থানীয় দলিল লেখক আনসার খান, হাবিবুর রহমান (হবি মাস্টার), আবু বক্করসহ একাধিক ব্যক্তি বলেন, ‘এ পর্যন্ত অনেক লোকের মারামারি দেখছি কিন্তু এমন নির্মম মারামারি দেখি নাই। চিৎকার ডাকাডাকি শুনে ঘটনাস্থলে এসে দেখি তাদেরকে মারধর ও কুপিয়েছে । এরপর ওদের (সাইফুল) আর বাড়িতে দেখি নাই। মনে হয় পালিয়েছে।’

এ বিষয়ে ঘাটাইল থানা অফিসার ইনচার্জ আজহারুল ইসলাম সরকার বলেন, ঘটনার বিষয়টি শুনেছি। ওখানে পুলিশ সদস্যরা গিয়েছিল। ভুক্তভোগীর পরিবার লিখিত দিয়েছে। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here