নিউমার্কেটে খুলছে দোকানপাট, হবে তদন্ত কমিটি

0
237

খবর ৭১: সংঘর্ষের কারণে দেড় দিন বন্ধ থাকার পর খুলতে শুরু করেছে নিউমার্কেট এলাকায় বিভিন্ন মার্কেটের দোকানপাট। ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে দোকান মালিক ও কর্মচারীদের ওই সংঘর্ষ মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত চলে। ওই ঘটনার তদন্তে কমিটি গঠন করা হবে।

নিউমার্কেটের দোকান মালিক সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন জানিয়েছেন দোকানপাট খুলছে।

বুধবার সার্বিক পরিস্থিতি নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মালিক সমিতির সভাপতি বলেন, আমরা শান্তিপূর্ণ সমাধান চাই। ঢাকা কলেজের শিক্ষার্থী ও প্রশাসনকে নিয়ে আমরা কমিটি গঠন করব। যাতে ভবিষ্যতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র না করে এই রকম সংঘর্ষের ঘটনা না ঘটে। আর এই ঘটনার জন্য তদন্ত কমিটি গঠন করা হবে, যারা দোষী তাদের চিহ্নিত করব।

আমিনুল ইসলাম বলেন, দুই পক্ষের আলোচনার মধ্যে দিয়ে খুব শিগগিরই দোকান খুলে দেয়া হবে। স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের আশ্বাস দিয়েছেন বিষয়টি মীমাংসা করবেন।

এর আগে গত সোমবার রাত ১২ টার দিকে নিউমার্কেটে ঢাকা কলেজ তিন শিক্ষার্থীর কাপড় কিনতে গেলে দোকানির সাথে কথা কাটাকাটি হয়। এ সময় তিন শিক্ষার্থীকে মারধর করে ব্যবসায়ীরা। পরে ঢাকা কলেজের আবাসিক শিক্ষার্থীরা নিউমার্কেট এলাকায় এসে ভাংচুর চালায়। শুরু হয় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ। দফায় দফায় চলে ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

ছাত্র ও ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় শতাধিকের বেশি আহত হয়েছেন। দুজন আইসিউইতে, এর মধ্যে আইসিইউতে থাকা একজনের মৃত্যু হয়েছে। মৃতের নাম নাহিদ। হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here