লক্ষ্মীপুরে জমিজমা বিষয়ক জের ধরে হামলা, ভয়ে বৃদ্ধার হার্টঅ্যাটাক!

0
357

অ আ আবীর আকাশ, লক্ষ্মীপুর প্রতিনিধিঃ
লক্ষ্মীপুরে জমিজমা বিষয়ক পূর্ব শত্রুতার জের ধরে মোঃ হারুন অর রশিদ নামক এক বৃদ্ধের উপর চড়াও হয়ে দেশীয় অস্ত্র ও লাঠিসোটা হাতে তেড়ে আসার খবর পাওয়া গেছে। এ সময় হারুন অর রশিদের স্ত্রী সালেহা বেগম (৬২) হার্ট অ্যাটাক করে ঘটনাস্থলে লুটিয়ে পড়ে বলে জানা যায়। ঘটনাটি ঘটেছে লক্ষ্মীপুর পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডের কোরালিয়া নামক এলাকায়।

চট্টগ্রাম বিভাগীয় পুলিশের উপ মহাপরিচালক বরাবরে লিখিত অভিযোগ থেকে জানা গেছে – মরহুম জালাল আহমদ মাস্টারের ছেলে মোঃ হারুন-অর-রশিদ (৭৩) এর তফসিলভুক্ত সম্পত্তি ( যার দাগ নং ২৪৮৮ ভিটা, ২৫১৮ পুকুর, ২৫১৯ বাড়ী, ২৫২১ বাড়ী, খতিয়ানং ৬৭৮০) জমি একই বাড়ীর মৃত মোসলেম মিয়া ওরফে মুছার ছেলে সিরাজ উল্লাহ, আহসানুল্লাহ, সানারউল্লাহ, শফিকুল্লাহ ও জোহরা বেগম মিলে দীর্ঘদিন ধরে সম্পূর্ণ অন্যায়ভাবে জবরদখলের চেষ্টা করে। শুধু তাই নয় জবর দখলকারীরা পাকা ঘরের উপর দিয়ে বিদ্যুতের লাইন টেনে নেয়, দুই ঘরের মাঝখান দিয়ে সরুপথে পিকআপ, ভ্যানগাড়ি, ট্রাক ডুকিয়ে দিয়ে পাকা ঘরের কর্ণার, দেয়াল ক্ষতিগ্রস্থ করে। বিদ্যুৎ দেয়ার নাম করে সানারউল্লাহ ছাপ দিয়ে ৫ হাজার পাঁচশ টাকা করে আট পরিবার থেকে চুয়াল্লিশ হাজার টাকা হাতিয়ে নেয়। এই নিয়ে স্থানীয়ভাবে গণ্যমান্য ব্যক্তিদের সমন্বয়ে একাধিকবার বৈঠকে বসেও জবরদখলকারীদের অন্যায় আবদারে সমাধান করা সম্ভব হয়নি।

গেল বছরের ১৯ নভেম্বর হারুনুর রশিদ তার পাকা ভবনের চারপাশে মাটি দিতে গেলে প্রতিপক্ষ সিরাজুল্লাহ, আহসানউল্লাহ, সানারউল্লাহ মিলে মাটি দিতে বাধা প্রদান করে। এসময় তাকে অকথ্য ভাষায় গালমন্দ করে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে লাঠিসোটা হাতে তেড়ে আসে। থুথু ছুঁড়ে মারে। এসময় হারুন অর রশিদের স্ত্রী সালেহা বেগম ভয়ে হার্ট অ্যাটাক করে ঘটনাস্থলে লুটিয়ে পড়ে। জবরদখলকারীরা এতোই বেপরোয়া ও আত্মঘাতী হয়ে উঠেছে যে, বাড়ির চলাচলের রাস্তা রুবেল নামক অপর এক ব্যক্তির কাছে সত্তর হাজার টাকা বিক্রি করে। কিন্তু ওই জমিতে তাদের কোনো মালিকানা নেই।
উপায়ন্তর না পেয়ে অসুস্থ্য বয়োবৃদ্ধ হারুন অর রশিদ ন্যায় বিচারের আশায় সংশ্লিষ্ট প্রশাসনের দৃষ্টি কামনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here