প্রথমদিনেই সব রেকর্ড ভেঙে চুরমার করে দিল ‘কেজিএফ ২’

0
160

খবর৭১ঃ বিশ্বব্যাপী ১০ হাজারের বেশি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে কন্নড় সিনেমা ‘কেজিএফ ২’। আর মুক্তির প্রথম দিনেই বক্স অফিসে সুনামি তুলেছে সিনেমাটি।

কন্নড় ইন্ডাস্ট্রির সিনেমা হয়েও বলিউডের সমস্ত রেকর্ড ভেঙে চুরমার করে দিয়েছে ‘কেজিএফ ২’।

প্রথম দিনে ৫৩ কোটি ৯৫ লাখ রুপি আয় করেছে যশ অভিনীত সিনেমাটি। পেছনে ফেলেছে হৃতিক রোশন ও টাইগার শ্রফের ‘ওয়ার’ সিনেমাকে। সেটি আয় করেছিল ৫১ কোটি ৬০ লাখ রুপি।

মুক্তির প্রথম দিনের আয়ে অবশ্য ‘আরআরআর’ ও ‘বাহুবলী-২’ কে ডিঙিয়ে যেতে পারেনি ‘কেজিএফ ২’।

মুক্তির প্রথম দিনে ‘আরআরআর’ ও ‘বাহুবলী-২’ বিশ্বব্যাপী আয় করেছিল যথাক্রমে ২২৩ কোটি এবং ২১৪ কোটি রুপি। সেখানে ‘কেজিএফ ২’ এর আয় প্রায় ১৯০ কোটি রুপি।

অর্থাৎ ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির ইতিহাসে এ রেকর্ডে তৃতীয় অবস্থানে ‘কেজিএফ ২’।

অর্থাৎ এরমধ্যে পুরো ভারত থেকে ছবিটির আয় ১৩৪ কোটি ৫০ লাখ রুপি মতো।

তবে হিন্দি ভার্সনে ‘আরআরআর’ ও ‘বাহুবলী-২’ কে অনেক পেছনে ফেলে ইতিহাস গড়তে যাচ্ছে ‘কেজিএফ ২’।

বক্স অফিস অনুযায়ি, মুক্তির প্রথম দিনে কোনো দক্ষিণী ছবি হিসেবে সাড়া জাগানো ছবি ‘বাহুবলি: দ্য কনক্লুশন’ আয় করেছিল ৪১ কোটি রুপি, এছাড়া সম্প্রতি মুক্তি পাওয়া আরআরআর’ প্রথম দিনে আয় করে প্রায় ২০ কোটি রুপি। সেখানে কেজিএফের আয় ৫২ কোটির রুপির বেশি।

হিন্দি ভার্সনে এরইমধ্যে শুক্রবারের অগ্রিম টিকেট আগেই ২২ কোটি রুপি বিক্রি হয়ে গেছে। সপ্তাহের প্রথম চারদিন হিন্দি ভার্সনে অগ্রিম টিকেট বিক্রি হয়েছে ৬০ কোটি রুপির বেশি।

ধারণা করা হচ্ছে, দক্ষিণ ভারতের কোনো ছবি হিসেবে হিন্দি ভার্সনে সবচেয়ে বেশি আয় করা সিনেমা হতে পারে ‘কেজিএফ ২’।

এমন সাফল্য দেখে সিনেমা বিশ্লেষকরা বলছেন, এটা কন্নড় কিংবা ভারতীয় সিনেমা নয়; এটা আন্তর্জাতিক সিনেমায় রূপ নিয়ে ফেলেছে।

এদিকে অবাক করা তথ্য দিয়েছেন ভারতের সিনেমা বিশ্লেষক তরণ আদর্শ।

তাহলো – ২০১৮ সালে যখন ‘কেজিএফ: চ্যাপ্টার ১’ মুক্তি পেয়েছিল, তখন হিন্দি ভার্সনে সর্বসাকুল্যে ৪৪ কোটি রুপি আয় করেছিল। আর সেই অংকটা মাত্র একদিনেই অতিক্রম করেছে দ্বিতীয় পর্বটি।

‘কেজিএফ’ এর কাহিনী মূলত ১৯৭০ থেকে ১৯৮০ দশকের প্রেক্ষাপটে। একজন অনাথ বালকের গ্যাংস্টারে রূপান্তরিত হওয়ার নানান কাহিনীকে ঘিরেই এর চিত্রনাট্য নির্মিত। যেখানে মূল ভূমিকায় দক্ষিণী সুপারস্টার যশকে এবং তার বিপরীতে অভিনয় করেছেন শ্রীনিধি শেঠি।

যশ ছাড়াও এতে অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, রাভিনা ট্যান্ডন, প্রকাশ রাজ প্রমুখ। সিনেমাটি নির্মাতা প্রশান্ত নীল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here