পুঁজিবাজারে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে বস্ত্রখাতের ২৯ কোম্পানির

0
76

খবর৭১ঃ পুঁজিবাজারে বস্ত্রখাতের কোম্পানিগুলোর ২৯টির বিনিয়োগ কমেছে। তালিকাভুক্ত ৫৮ কোম্পানির মধ্যে তথ্য হালনাগাদ করেনি ৩টি। ২৩টির বিনিয়োগ বেড়েছে আর বাকিগুলো স্থিতিশীল। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে কোম্পানিগুলোর জানুয়ারি থেকে ফেব্রুয়ারি মাসের এই চিত্র পাওয়া গেছে।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমা ২৯ কোম্পানির মধ্যে আমান কটনের জানুয়ারি মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.৮৩ শতাংশ, যা ফেব্রুয়ারিতে ০.২৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১০.৫৯ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.১০ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.০৯ শতাংশে।

সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে মালেক স্পিনিংয়ের। জানুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.৫১ শতাংশ, যা ফেব্রুয়ারিতে ৬.৩৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১১.১৬ শতাংশে।

অলটেক্স ইন্ডাস্ট্রিজের জানুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.৮৩ শতাংশ, যা ফেব্রুয়ারিতে ৪.৯৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ১০.৮৩ শতাংশে।

আনলিমাইয়ার্ন ডাইংয়ের জানুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.৪৩ শতাংশ, যা ফেব্রুয়ারিতে ০.৬৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫.৭৪ শতাংশে।

এপেক্স স্পিনিংয়ে জানুয়ারি মাসে কোম্পানিটিতে উদ্যোক্তা পরিচালকের বিনিয়োগ ছিল ৫৫.৯২ শতাংশ, যা ফেব্রুয়ারিতে ১.৬৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৪.২৪ শতাংশে। আলোচ্য সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৫৩ শতাংশ, যা ফেব্রুয়ারিতে ৪.৭৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৬.৭৪ শতাংশে।

ঢাকা ডাইংয়ের জানুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৯৩ শতাংশ, যা ফেব্রুয়ারিতে ১.৭০ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৭.২৩ শতাংশে।

দেশ গার্মেন্টসের জানুয়ারি মাসে কোম্পানিটিতে উদ্যোক্তা পরিচালকের বিনিয়োগ ছিল ৫৫.৪৮ শতাংশ, যা ফেব্রুয়ারিতে ০.৪৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৪.৯৯ শতাংশে।

দুলামিয়া কটনের জানুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪.৯৪ শতাংশ, যা ফেব্রুয়ারিতে ০.৪৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪.৫০ শতাংশে।

এনভয় টেক্সটাইলের জানুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪৯.০৫ শতাংশ, যা ফেব্রুয়ারিতে ০.৫৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৮.৫০ শতাংশে।

এস্কয়ার নিট কম্পোজিটের জানুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৮.৬৯ শতাংশ, যা ফেব্রুয়ারিতে ০.৬৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৮.০২ শতাংশে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here