সৈয়দপুরে আগুনে দুইটি পরিবারের সর্বস্ব পুড়ে ছাঁই

0
261

মিজানুর রহমান মিলন সৈয়দপুর :
নীলফামারীর সৈয়দপুরে ভয়ারহ অগ্নিকান্ডে দুইটি পরিবারের সর্বস্ব পুড়ে গেছে। আজ বৃহস্পতিবার সকালে শহরের বাঙ্গালীপুর নিজপাড়ায় ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে দুইটি পরিবারের প্রায় ১২ লাখ টাকার মালামাল পুড়ে ছাঁই হয়েছে। বর্তমানে আগুনে ক্ষতিগ্রস্থরা কনকনে শীতে খোলা আকাশের নিচে অবস্থান করছেন।

জানা গেছে, আজ সকাল ৯ টার দিকে শহরের উল্লিখিত এলাকার আলী হোসেনের বাড়িতে হঠাৎ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মুর্হুতের মধ্যে আগুনের লেলিহান শিখা প্রতিবেশী আনিছুর রহমানের ঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগে ওই পরিবার দুটির সেমিপাকা চারটি ঘর ও সংসারের আসবাবপত্র কাপড় চোপড়সহ সব কিছু পুঁড়ে ছাঁই হয়। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা পরণের কাপড় ছাড়া কিছুই রক্ষা করতে পারেনি। এতে তাদের ১০/১২ লাখ টাকার সম্পদ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান তারা। সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো.খুরশীদ আলম জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনি আমরা। বাড়িতে রান্নায় ব্যবহৃত গ্যাস সিলিন্ডারের মাধ্যমে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এদিকে, মাঘের হাঁড় কাঁপানো শীতে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে অবস্থান করছেন।

আগুনের খবর পেয়ে ওই ওয়ার্ডের কাউন্সিলর বেলাল আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি জানান, আগুনের ক্ষতিগ্রস্থ পরিবার দুইটিকে সহায়তা দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here