টাকার জন্য ঢাবির সাবেক অধ্যাপককে খুন করে রাজমিস্ত্রি

0
13

খবর৭১ঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাঈদা গাফ্ফারকে (৭১) গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর এলাকায় শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

শুক্রবার বেলা ১১টার দিকে কাশিমপুরের পানিশাইল এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক আবাসন প্রকল্পের ভেতরে একটি জঙ্গল থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

নিহত সাঈদা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টিবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক ও একই বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মৃত কিবরিয়া উল খালেকের স্ত্রী।

এ ঘটনায় নিহত সাঈদা গাফ্ফারের নির্মাণাধীন বাড়ির রাজমিস্ত্রী আনারুল ইসলামকে (২৫) গত বৃহস্পতিবার রাতে গাইবান্ধা থেকে গ্রেফতার করেছে গাজীপুর মেট্রোপলিটন কাশিমপুর থানা পুলিশ।

আনারুল গাইবান্ধার সাদুল্লাহপুর থানার বুর্জুগ জামালপুর গ্রামের আনসার আলীর ছেলে।

২০১৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অবসর নেন প্রফেসর সাঈদা গাফ্ফার। পানিশাইল এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক আবাসন প্রকল্পের ভেতরে বাড়ি নির্মাণ করার সুবাদে তিনি গত ১১ মাস আগে স্থানীয় জনৈক মোশারফ মৃধার বাড়িতে ভাড়া বাসায় উঠেন।

গত ১১ জানুয়ারি সন্ধ্যা থেকে তার ছেলে-মেয়েরা কেউ তার সঙ্গে যোগাযোগ করতে পারছিলেন না। পরে তার মেয়ে সাহিদা আফরিন বৃহস্পতিবার কাশিমপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

গাজীপুর মেট্রোপলিটন কাশিমপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) শেখ মিজানুর রহমান জানান, জিডির পর নির্মাণাধীন বাড়ির প্লটে গিয়ে খোঁজ-খবর নেওয়া হয়। পরে ওই প্লটে কর্মরত রাজমিন্ত্রী আনারুলকে গাইবান্ধা থেকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে তার দেওয়া তথ্যমতে প্লট থেকে একটু দূরে একটি জঙ্গল থেকে অধ্যাপক সাঈদা গাফ্ফারের মরদেহ উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাজমিন্ত্রী আনারুল হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন অধ্যাপক সাঈদা গাফফারের হাতে টাকা দেখে তিনি ছিনিয়ে নিতে চান। এ সময় সাঈদা গাফ্ফার চিৎকার দিলে তাকে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যান আনারুল। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here