জবি ক্যারিয়ার ক্লাবের সভাপতি রাহাত, সম্পাদক রাকিব

0
26

জবি প্রতিনিধি: ক্যারিয়ার বিষয়ক জগন্নাথ বিশ্বদ্যিালয়ের অন্যতম সমৃদ্ধ ক্লাব জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের (জেএনইউসিসি) ২০২২-২৩ সেশনের কমিটি ঘোষণা করা হয়েছে। আব্দুল্লাহ আল রাহাতকে সভাপতি ও মোহাম্মদ রাকিবুল ইসলামকে সাধারণ সম্পাদক করে এই কমিটি গঠন করা হয়।

শনিবার (৮ জানুয়ারি) ক্লাবের মডারেটর ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষক মো. মহিউদ্দীন ও ক্লাবের ২০১৯-২০ সেশনের সভাপতি মোহাম্মদ জাহিদুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দুই স্তর বিশিষ্ট এই কমিটিতে ২০ সদস্যবিশিষ্ট পরিচালনা পর্ষদ এবং ৩৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ রয়েছে।

নতুন কমিটিতে সহ সভাপতি হিসেবে রয়েছেন জয় চৌধুরী এবং সাদিয়া হাসান। এছাড়াও কমিটিতে কোষাধ্যক্ষ হিসেবে মো. এনামুল করিম রাফি, সহকারী সাধারণ সম্পাদক রয়েছেন মো. আতিকুর রহমান এবং তাসপিয়া ইসলাম।

কমিটিতে হেড অফ ট্যালেন্ট ম্যানেজমেন্ট মো. শাহরিয়ার কবির রিসাত, হেড অফ ক্রিয়েটিভ সুমাইয়া পিথী, কো-হেড অফ ক্রিয়েটিভ আব্দুল্লাহ আবরার, হেড অফ আইটি মো. তাহসিন ফাহাদ, কো হেড অফ আইটি মো. সাদিয়া বিনতে সানোয়ার, হেড অফ ইভেন্ট ম্যানেজমেন্ট আদিব মাহমুদ, হেড অফ কন্টেন্ট এন্ড ক্রিয়েটিভ রাইটিং আফরিদা তাবাসসুম, হেড অফ মেম্বারশিপ সার্ভিস রেজমিন আক্তার, হেড অব ব্রান্ডিং শাহরিয়ার চৌধুরী বর্নীও, হেড অফ ক্রিয়েটিভ ভিজুয়ালাইজেশন শাফকাতুল আজম, হেড অফ ডিজিটাল কমিউনিকেশন শাফায়াত আরদিত নাবিল, হেড অফ অপারেশন রানা ইসলাম, হেড অফ পি আর এন্ড মিডিয়া মো. নাইমুল হাসান সুপ্ত।

সংগঠনটির নতুন সহ সভাপতি জয় চৌধুরী বলেন, ‘ক্যারিয়ার ক্লাব প্রতিষ্ঠালগ্ন থেকেই শিক্ষার্থীদের বিভিন্ন স্কিল ডেভেলপমেন্ট এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে প্রফেশনাল জীবনের পরিচয় ঘটানোসহ বিভিন্ন ক্যারিয়ার বিষয়ক সচেতনতামূলক কাজ করে আসছে। এই ধারাবাহিকতায় ক্লাবের প্রতিটি সদস্যের উন্নয়ন এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে সামনে এগিয়ে নিয়ে যাওয়াই আমাদের নতুন কমিটির মূল লক্ষ্য।’

সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম বলেন, জবি ক্যারিয়ার ক্লাবের মূল লক্ষ্য হলো ছাত্র-ছাত্রীদের দক্ষতা ও যোগ্যতা বৃদ্ধিতে সহায়তা করা। আমিও এ কাজটি করতে চাই পাশাপাশি শিক্ষার্থীদের প্রফেশনাল জগতের বাস্তব সমস্যা সমাধানে দক্ষ করে তুলতে ক্লাবের পক্ষ থেকে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করব।

হেড অফ ডিজিটাল কমিউনিকেশন শাফায়াত নাবিল বলেন- জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব-২০২২ কমিটিতে হেড অফ কমিউনিকেশন হতে পেরে আমি অত্যন্ত আনন্দিত.আমি মনে করে আমি নতুন দায়িত্ব পেয়ে আরো বেশি অনুপ্রাণিত হয়েছি। আশা করছি আগের মতো সিনিয়র আপু ভাই বন্ধুদের সাথে নিয়ে আমরা দলবদ্ধ হয়ে অনেক দূরে ক্লাবকে এগিয়ে নিয়ে যাবো।

২০১১ সালের পহেলা জুন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক ঝাঁক উদ্যমী তরুণ শিক্ষার্থীদের সুদূরপ্রসারী চিন্তা ও প্রচেষ্টার মধ্য দিয়ে গড়ে ওঠে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব।

প্রতিষ্ঠার শুরু থেকেই সংগঠনটির লক্ষ্য ছিল চাকরির বাজারের টিকে থাকার জন্য শিক্ষার্থীদের প্রয়ােজনীয় দক্ষতা বৃদ্ধির মাধ্যমে তাদের আত্মউন্নয়ন এবং সৃজনশীল প্রতিভার বিকাশ ঘটানাে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব এমন একটি প্লাটফর্ম হিসেবে কাজ করছে, যেখানে শিক্ষার্থীরা বিভিন্ন প্রােগ্রাম আয়ােজন করে কাজের মাধ্যমে শিখে এবং নিজেদের প্রতিভা বিকাশ করার সুযোগ পায়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব শিক্ষার্থীদের নিয়ে তাদের লক্ষ্যে অবিচল থেকে ধীরে ধীরে এগিয়ে চলছে। এরই ধারাবাহিকতায় ক্লাবটি জাতীয় পর্যায়ের প্রতিযােগিতাসহ বিভিন্ন ক্যারিয়ার ডেভেলপমেন্ট কর্মশালা, প্রতিযোগিতাসহ অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করেছে। স্বপ্নের ক্যারিয়ার গঠনে জবি ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে বিভিন্ন ধরনের ক্যারিয়ার বিষয়ক কর্মশালা, প্রশিক্ষণ এবং সেমিনার আয়োজন করা হয়েছে। এসব প্রশিক্ষণের মাধ্যমে জবি শিক্ষার্থীরা পাওয়ার পয়েন্ট, প্রেজেন্টেশন, পাবলিক স্পিকিং, সিভি রাইটিং এবং কেইস কম্পিটিশন সহ বিভিন্ন ক্যারিয়ার গঠনের দক্ষতা সর্ম্পকে ধারণা পেয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here