শিল্পী সমিতির নির্বাচনে লড়বেন ইলিয়াস কাঞ্চন

0
22

খবর৭১ঃ
ঘনিয়ে আসছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচন। আগামী ২৮ জানুয়ারি হবে ভোটগ্রহণ। এবারের নির্বাচনে মিশা সওদাগর ও জায়েদ খানদের প্যানেলের বিপরীতে লড়াই করতে চলেছেন একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তিনি নির্বাচন করবেন সভাপতি পদে। এই প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে লড়বেন নিপুণ আক্তার।

এই চিত্রনায়িকা যে এবার শিল্পী সমিতির নির্বাচনে মিশা-জায়েদ প্যানেলের সঙ্গে টক্কর দেবেন, এ ঘোষণা তিনি গত বছরের মাঝামাঝিই দিয়েছিলেন। সে সময় তার প্যানেল থেকে সভাপতি পদে ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খানের নাম শোনা গিয়েছিল। কিন্তু পরে শাকিব খবরটিকে ভুয়া বলে উড়িয়ে দেন। সাফ জানিয়ে দেন, নির্বাচন করার সময় তার হাতে নেই।

এবার সেই পদেই লড়তে চলেছেন ইলিয়াস কাঞ্চন। এ কথা নায়ক নিজেই গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

ইলিয়াস কাঞ্চন বলেন, ‘আমি সভাপতি পদে নির্বাচন করছি। সবাই আমাকে ধরলেন, ‘না’ করতে পারলাম না। চেষ্টা করে দেখি, এখানকার মানুষদের জন্য কিছু করা যায় কি না। যে জায়গা থেকে আমি ইলিয়াস কাঞ্চন হয়েছি, নির্বাচিত হয়ে সেই জায়গার মানুষদের জন্য কিছু একটা করতে পারলে নিজের কাছেই ভালো লাগবে।’

এর আগে ১৯৮৯ সালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ছিলেন ইলিয়াস কাঞ্চন। সে সময় সভাপতি ছিলেন আহমেদ শরীফ। এবার তিনি নিজেই সভাপতি পদে লড়তে চলেছেন।

এবার নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন অভিনেতা পীরজাদা হারুন। তার সঙ্গে থাকবেন বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যানের ভূমিকায় দেখা যাবে পরিচালক সোহানুর রহমান সোহানকে। এই বোর্ডের সদস্য করা হয়েছে মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে।

গত দুই মেয়াদে শিল্পী সমিতির সভাপতি হিসেবে খল অভিনেতা মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক হিসেবে চিত্রনায়ক জায়েদ খান দায়িত্ব পালন করছেন। তাদের মেয়াদ শেষ হচ্ছে। শুক্রবার এফডিসিতে সমিতির বর্তমান সদস্যদের উপস্থিতিতে সাধারণ সভা অনুষ্ঠিত হবে। সেখানে বিদায়ী কমিটির বার্ষিক আয়-ব্যয়সহ নানা কাজের হিসাব তুলে ধরা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here