জবিতে কেক কেটে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

0
34

জবি প্রতিনিধি: বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে নবগঠিত জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে কেক কেটে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

মঙ্গলবার সকালে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এ কর্মসূচি পালন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজী ও সাধারণ সম্পাদক আকতার হোসেনের নেতৃত্বে কেক কেটে দিবসটি পালন করেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। এসময় নবগঠিত কমিটির সহসভাপতি মহিউদ্দিন অনি ও যুগ্ম-সাধারণ সম্পাদক অঞ্জন চৌধুরী পিংকু, ঋত্বিক রায় বাহাদুর, ইনজামামুল ইসলাম নিলয়, মুন্নি আক্তার এবং ফৌজিয়া জাফরিন প্রিয়ন্তী এবং সাংগঠনিক সম্পাদক আবদুল রায়হান, হাসিবুল হাসান হৃদয়, জিনিয়া আফরিন, সৈয়দ হাফসা ফারিতা ঊর্মি, মফিজুর রহমান হামিম এবং শেখ রাসেল সহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এরপর কেক কেটে নেতাকর্মীদের একে অপরকে খাইয়ে দেন শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

উদযাপন শেষে জবি শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি বলেন, ‘দেশকে স্বাধীন করার জন্য যে সংগঠন বেশি রক্ত দিয়েছে তা হল বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগের প্রায় ১৭ হাজার নেতাকর্মী যুদ্ধের সময় রক্ত দিয়েছে। দেশের সাধারণ মানুষের যেকোনো অধিকার আদায়ে পাশে ছিল বাংলাদেশ ছাত্রলীগ। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শিক্ষার্থীদের যেকোনো যৌক্তিক দাবির জন্য আগের মতো ভবিষ্যতেও লড়ে যাবে।’

সাধারণ সম্পাদক আকতার হোসাইন বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয়ের সবাইকে নিয়ে সকালে বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশক্রমে ধানমণ্ডি ৩২ এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করি এবং বিশ্ববিদ্যালয়ে এসে সকাল ১০টায় প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।’

সাধারণ সম্পাদক আরও বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগ সব সময় দেশের সার্বভৌমত্ব, মানবিক কাজের জন্য যে সংগঠন কাজ করে যাচ্ছে সে সংগঠনের আজকে প্রতিষ্ঠাবার্ষিকী। শুধু জগন্নাথে নয় সারাবাংলার প্রায় ৫০ লাখ নেতাকর্মী, এ সংগঠনকে যারা ভালোবাসে আজকে আনন্দের সঙ্গে দিনটি উদযাপন করবে। দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নে, বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে ছাত্রলীগ সবসময় কাজ করেছে, কাজ করে যাবে।’

এর আগে সকাল ৮টায় ধানমণ্ডি ৩২ নম্বরে ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার আংশিক কমিটির নেতারা সহ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

১৯৪৮ সালের ৪ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন। এ বছর উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

সংগঠনটির ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্যভাবে পালন করতে সংগঠনের কেন্দ্রীয় সংসদের পক্ষ থেকে ৫ দিনব্যাপী বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়সহ সকল সাংগঠনিক কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর ধানমন্ডি ৩২ নম্বর ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বাংলাদেশ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here