বিপিএলে কে কোন দলে

0
395

খবর৭১ঃ

সোমবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বিপিএল আষ্টম আসরের নিলাম অনুষ্ঠিত হয়ে গেল। নিলামের আগেই দেশের ৬ ক্রিকেটার ও বিদেশি বেশ কিছু তারকাকে নিশ্চিত করে ফ্র্যাঞ্চাইজিগুলো।

প্লেয়ার বেচা-কেনার আসর থেকে তামিম ইকবাল ও মাশরাফি বিন মুর্তজাকে দলে নিয়ে চমক দেখায় মাহমুদউল্লাহ রিয়াদের দল ঢাকা।

নিলামের আগেই কুমিল্লা ভিক্টোরিয়ান্স দেশের তারকা পেসার মোস্তাফিজুর রহমানের সঙ্গে বিদেশের তিন তারকা ক্রিকেটার ফাফ ডু প্লেসি, সুনিল নারিন ও মঈন আলিকে নিশ্চিত করে।

ড্রাফটের আগে সাকিব আল হাসান ও ক্রিস গেইলকে নিশ্চিত করে ফরচুন বরিশাল।

প্রতিটি ফ্র্যাঞ্চাইজি স্কোয়াডে সর্বোচ্চ ১৪ জন দেশি ও ৮ জন বিদেশি নিতে পারবে। যারা ড্রাফটে দল গোছাতে পারেনি তারা নিজেদের পছন্দের ক্রিকেটারকে দলে ভেড়াতে পারবে।

বিপিএলের ড্রাফট শেষে কে কোন দলে

কুমিল্লা ভিক্টোরিয়ান্স:
দেশি: মোস্তাফিজুর রহমান, লিটন দাস, ইমরুল কায়েস, মুমিনুল হক, আরিফুল হক, আবু হায়দার রনি, মেহেদি হাসান, শহিদুল ইসলাম, তানভির ইসলাম, নাহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, সুমন খান, মাহিদুল ইসলাম অঙ্কন ও পারভেজ হোসেন ইমন।

বিদেশি: ফাফ ডু প্লেসি, সুনিল নারাইন, মইন আলি, কুসল মেন্ডিস ও ওশেন টমাস।

ঢাকা:

দেশি: মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম শেখ, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, শুভাগত হোম চৌধুরী, আরাফাত সানি, ইমরান উজ জামান, শফিউল ইসলাম, জহুরুল ইসলাম, শামসুর রহমান ও ইবাদত হোসেন চৌধুরী।

বিদেশি: মোহাম্মদ শেহজাদ, নজিবউল্লাহ জাদরান, ইসুরু উদানা, কাইস আহমেদ ও ফজল হক ফারুকি।

সিলেট সানরাইজার্স:
দেশি: তাসকিন আহমেদ, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আল আমিন হোসেন, নাজমুল ইসলাম অপু, সোহাগ গাজী, অলক কাপালী, মুক্তার আলি, সিরাজ আহমেদ, মিজানুর রহমান, নাদিফ চৌধুরী, জুবায়ের হোসেন লিখন ও শফিউল হায়াত হৃদয়।

বিদেশি: দিনেশ চান্দিমাল, কেসরিক উইলিয়ামস, কলিন আলেক্সজান্ডার, রবি বোপারা ও অ্যাঞ্জেলো পেরেরা।

খুলনা টাইগার্স:
দেশি: মুশফিকুর রহিম, শেখ মেহেদি হাসান, সৌম্য সরকার, কামরুল ইসলাম রাব্বি, ইয়াসির আলি চৌধুরী রাহি, ফরহাদ রেজা, রনি তালুকদার, সৈয়দ খালেদ আহমেদ, জাকির আলি ও নাবিল সামাদ।

বিদেশি: থিসারা পেরেরা, নাভিন উল হক, ভানুকা রাজাপাকসে, সিকুগে প্রসন্ন ও সিকান্দার রাজা।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স:
দেশি: সাব্বির রহমান রুম্মন, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, আফিফ হোসেন, শামীম হোসেন, আকবর আলি, নাঈম ইসলাম, মুকিদুল ইসলাম, রেজাউর রহমান রাজা ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

বিদেশি: কেনার লুইস, বেনি হাওয়েল, উইল জ্যাকস, চাডউইক ওয়ালটন ও রায়াদ এমরিট।

ফরচুন বরিশাল:
দেশি: সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান রানা, ফজলে মাহমুদ রাব্বি, তৌহিদ হৃদয়, জিয়াউর রহমান, শফিকুল ইসলাম, সৈকত আলি, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সালমান হোসেন ও ইরফান শুক্কুর।

বিদেশি: ক্রিস গেইল, মুজিব উর রহমান, দানুশকা গুনাথিলাকা, নিরোশান ডিকভেলা, ওবেড ম্যাককয় ও আলজারি জোসেফ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here