পাকিস্তানকে উপযুক্ত জবাব দেওয়া হবে : আফগান সেনা কমান্ডার

0
186

খবর৭১ঃ আফগানিস্তানের এক শীর্ষ সেনা কমান্ডার শনিবার পাকিস্তানের বিরুদ্ধে হুশিয়ারি উচ্চারণ করে বলেছেন, পাকিস্তান যদি আফগান ভূমিতে গোলা নিক্ষেপ করা বন্ধ না করে তাহলে আফগানিস্তানও সমুচিত জবাব দিতে প্রস্তুত। আফগানিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম টোলো নিউজ শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

২০১ খালিদ বিন ওয়ালিদ কর্পসের কমান্ডার আবু দোজানা বলেন, ইসলামিক আমিরাত তার প্রতিবেশীদের সঙ্গে ভাল সম্পর্ক রাখতে চায়। তবে দেশকে রক্ষার জন্য তাদের কাছে পর্যাপ্ত সামরিক সরঞ্জাম রয়েছে।

তিনি বলেন, এই দেশের মাটি ভীষণ দামি। এর জন্য আমরা অনেক বড় ত্যাগ স্বীকার করেছি। আমরা ভালো প্রতিবেশী হতে চাই। কিন্তু তারা যদি আমাদের ভূখণ্ডে হামলা চালিয়ে যায়, আমরা অবশ্যই তার জবাব দেব।

আফগানিস্তানের কুনার প্রদেশের কয়েকটি অঞ্চলে শত শত রকেট ও কামানের গোলা নিক্ষেপ করেছে পাকিস্তান। পাকিস্তান ধারাবাহিকভাবে কুনার প্রদেশের দাঙ্গাম, শালতান, শারকানো এবং মারওয়ার জেলায় কামানের গোলা নিক্ষেপ করেছে বলে জানা গেছে। এতে ওই অঞ্চলে বসবাসকারীরা অর্থনৈতিক ক্ষয়-ক্ষতির সম্মুখীন হয়েছেন।

কুনার প্রদেশের বাসিন্দা মালেক খান বলেন, শুক্রবার রাতে পাকিস্তান সেনাবাহিনী গাঞ্জগুল সাপারি, গারির সার এবং গুলাব পরি এলাকায় শত শত রকেট নিক্ষেপ করেছে।

পাকিস্তানের শালতান জেলার চোগম এলাকায় পাকিস্তানের ছোড়া মর্টারে অন্তত এক বেসামরিক নাগরিক আহত হয়েছেন।

আনোয়ার শাহ নামে আহত ওই ব্যক্তি জানান, আমি মর্টারের গোলায় আহত হয়েছি। আমার মাথায় আঘাত লেগেছে। আমি দুইদিন হাসপাতালে ছিলাম।

ওই প্রদেশে পাকিস্তানী ড্রোন উড়তে দেখেছেন বলেও দাবি করেছেন স্থানীয় বাসিন্দারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here