বাগেরহাটে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত হলেন বীর মুক্তিযোদ্ধা মোতালেব ঢালী

0
28

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে বীর মুক্তিযোদ্ধা মোতালেব ঢালী মৃত্যুবরণ করেছন। শুক্রবার(১৭ ডিসেম্বর) দুপুরে বাগেরহাট সদর উপজেলার পার নওয়াপাড়া গ্রামে নিজ বাড়িতে ৭২ বছর বয়সে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন তিনি। মৃত্যকালে তিনি স্ত্রীসহ ৫ ছেলে-মেয়েরেখে গেছেন। বিকেলে নিজ বাড়িতে রাষ্ট্রীয় মর্যাদায় মরহুমের দাফন সম্পন্ন হয়েছে। দাফনের আগ মুহুর্তে বাগেরহাট মডেল থানার একটি চৌকোষ দল মরহুমের কফিনে গার্ড অব অনার প্রদান করা হয়। এসময়, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম, বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিমসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, বীর মুক্তিযোদ্ধা মোতালেব ঢালী বেশকিছুদিন ধরে অসুস্থ্য ছিলেন। বিজয় দিবসের শুভেচ্ছা উপহার নিয়ে তার বাড়িতে গিয়েছিলাম। এসময় তার শারীরিক অবস্থার খোজ খবর নেই। একদিনের ব্যবধানে তিনি পৃথিবী থেকে চলে গেলেন, তার এই মৃত্যুতে আমি মর্মাহত। আমরা মরহুমের রুহের মাগফেরাত কামনা করি।
জেলা প্রশাসক আরও বলেন, বীর মুক্তিযোদ্ধা মোতালেব ঢালী আর্থিকভাবে কিছুটা অস্বচ্ছল ছিলেন। তার সন্তানদের পড়াশুনার জন্যে উপজেলা প্রশাসন থেকে আর্থিক সহায়তা করা হয়েছে। এছাড়া মুক্তিযোদ্ধা বীর নিবাস প্রকল্পের আওতায় তাকে ১৪ লক্ষ টাকা ব্যয়ে একটি বসত ঘর তৈরি করে দেওয়ার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। খুব শীঘ্রই তার ঘরের কাজ শুরু হবে বলে জানান জেলার এই শীর্ষ কর্মকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here