এবার নেটমাধ্যমে বাংলাদেশিদের তোপের মুখে কঙ্গনা

0
34

খবর৭১ঃ বলিউডের ‘কন্ট্রোভার্সি কুইন’ কঙ্গনা রনৌত সবসময় বিতর্কিত বিভিন্ন মন্তব্য করে তোপের আলোচনায় থাকেন। এবার ১৯৭১ সালের বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্কিত মন্তব্য করে নেটমাধ্যমে বাংলাদেশিদের তোপের মুখে পড়েছেন এই বলি তারকা।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) নিজের ভ্যারিফাইড ফেসবুক পেজ এবং ইনস্টাগ্রাম স্টোরিতে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বরের বিজয়কে ‘পাকিস্তানের বিরুদ্ধে ভারতের বিজয়’ বলে পোস্ট করেন কঙ্গনা।

ওই পোস্টে তিনি দাবি করেন, ২০২১ সাল পাকিস্তানের বিরুদ্ধে ভারতের বিজয়ের সুবর্ণজয়ন্তী। ফেসবুক পোস্টে ১৯৭১ সালে সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ও ভারতের যৌথবাহিনীর কাছে পাকিস্তানি বাহিনীর আনুষ্ঠানিক আত্মসমর্পণের ছবিও পোস্ট করেছেন কঙ্গনা।

এদিকে, কঙ্গনার ওই পোস্টে ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশিরা। কঙ্গনাকে ইতিহাস বিকৃতি না করতে অনুরোধ জানিয়েছেন কেউ কেউ। অনেকেই আবার কঙ্গনাকে ভুল সংশোধনের অনুরোধ জানিয়েছেন।

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার প্রথম রানারআপ নিশাত নাওয়ার সালওয়া তার ভ্যারিফাইড ফেসবুক প্রোফাইল থেকে ওই পোস্টে কমেন্ট করেছেন, প্রিয় কঙ্গনা, একজন পাবলিক ফিগার হিসেবে আপনার উচিত বাজে কথা বলার আগে ইতিহাস সম্পর্কে আরও ভালোভাবে জানা। যুদ্ধের সময় ভারত আমাদের সাহায্য করেছিল এবং আমরা বাংলাদেশের জনগণ সত্যিই প্রশংসা করি। ১৯৭১ সালে আমরা ৩০ লাখ বীর মুক্তিযোদ্ধাকে হারিয়েছি। মাতৃভূমির জন্য তারা তাদের জীবন উৎসর্গ করেছেন।
পাকিস্তানের বিরুদ্ধে দীর্ঘ রক্তক্ষয়ী যুদ্ধের পর আমরা আমাদের বিজয় অর্জন করেছি। বাংলাদেশ একটি দেশ, যার জন্ম অনেক সংগ্রাম এবং স্বাধীনতার রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে। আমাদের আবেগ, অশ্রুবিন্দু, সাহস এবং দেশপ্রেমের ফসল হলো ১৬ ডিসেম্বরের এই বিজয়। তাই দয়া করে বিভ্রান্তিকর তথ্য ছড়ানো বন্ধ করুন।

অস্ট্রেলিয়া প্রসাবী সাব্বির চৌধুরী তার ভ্যারিফাইড ফেসবুক প্রোফাইল থেকে ওই পোস্টে কমেন্ট করেছেন, এটা পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের বিজয়!! আপনি মিথ্যা এবং বিভ্রান্তিকর পোস্ট করার আগে সঠিক তথ্য জানার চেষ্টা করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here