বিজয়ের ৫০ বছর পরও দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা পায়নি:ফখরুল

0
251

খবর৭১ঃ  বিজয়ের ৫০ বছর পরও দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা পায়নি বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে বিজয়ের সুবর্ণজয়ন্তীতে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

এ সময় আ স ম আব্দুর রব বলেন, ভোটাধিকার কেড়ে নিয়ে স্বাধীনতার চেতনা হরণ করছে বর্তমান ক্ষমতাসীনরা।

মহান বিজয় দিবসে সাভারের জাতীয় স্মৃতি সৌধে দল মত নির্বিশেষে সর্বস্তরের মানুষের ঢল। নানা সংগঠনের পাশাপাশি বীরদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বিভিন্ন রাজনৈতিক দল ও এর সহযোগী সংগঠনগুলো।

দলের বিভিন্ন সারির নেতাকর্মীদের সঙ্গে নিয়ে স্মৃতিসৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরে তিনি গণমাধ্যমের কাছে বলেন, স্বাধীনতার ৫০ বছর পরও মুক্তিযুদ্ধের চেতনা ভূলুণ্ঠিত করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করছে সরকার।

অন্যদিকে, স্মৃতিসৌধের বেদিতে শ্রদ্ধা জানিয়ে জাসদ-রব অংশের সভাপতি আ স ম আবদুর রব আক্ষেপ প্রকাশ করে বলেন, ভোটাধিকার কেড়ে নিয়ে স্বাধীনতার চেতনা হরণ করছে বর্তমান ক্ষমতাসীনরা।

মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জাসদ-ইনু অংশের সভাপতি হাসানুল হক ইনু। পরে, স্বাধীনতা বিরোধী শক্তিকে পরাজিত করে বৈষম্যহীন এক বাংলাদেশ গড়তে সকলের প্রতি আহ্বান জানান তিনি।

স্বাধীনতার চেতনা বাস্তবায়নে শ্রেণি-বিভেদ ভুলে সকল দেশপ্রেমিক মানুষকে ঐক্যবদ্ধ হয়ে সোনার বাংলা গড়তে হবে বলেও প্রত্যয়ও ব্যক্ত করেন রাজনীতিবিদরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here