নীলফামারী জেলা বাস মিনিবাস মালিক সমিতির নির্বাচন : ৯ পদে ১৬ প্রার্থীর মনোনয়ন জমা : নির্বাচন হবে

0
312

মিজানুর রহমান মিলন সৈয়দপুর :
সৈয়দপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনের এক সপ্তাহ আগে অনুষ্ঠিত হতে যাচ্ছে নীলফামারী জেলা বাস-
মিনিবাস মালিক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন। আগামী ১৯ ডিসেম্বর হবে ওই ভোট। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সংগঠনের ৯টি পদের বিপরীতে ১৬ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের হাতে।

বরাবরের মতো এবারও সংগঠন পরিচালনার জন্য দু’টি পক্ষ নির্বাচনী লড়াইয়ে অবতীর্ণ হচ্ছেন। এতে ৯টি পদের জন্য ১৬ জন মনোনয়নপত্র জমা দিলেও নির্বাচন অনুষ্ঠিত হবে ৬টি পদে। প্রতিদ্বন্দ্বিতা করবেন ১৩ জন প্রার্থী। বাকি ৩টি পদে প্রতিদ্বন্দ্বি কোন প্রার্থী না থাকায় ওই পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। পরিবহন সেক্টরের প্রভাবশালী সংগঠনের এ নির্বাচনে সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন মো. শাহনওয়াজ হোসেন শানু (বর্তমান- -সভাপতি) ও মো. মিজানুর রহমান লিটন। সহ-সভাপতি পদে মো. আনোয়ারুল হাফিজ
(বর্তমান সহ-সভাপতি), মো. মোতালেব হোসেন সরকার ও মো. মোফাকখার আলী স্বপন। সাধারণ সম্পাদক পদে মো. মোজাম্মেল হক (বর্তমান সাধারণ সম্পাদক) ও মো. সিরাজুল ইসলাম মজনু। সহ-সাধারণ সম্পাদক পদে কাজী নজরুল ইসলাম রয়েল (বর্তমান সহ-সাধারণ- -সম্পাদক) ও নাজির আহমেদ। কোষাধ্যক্ষ পদে মো. এহসান রসুল (বর্তমান কোষাধ্যক্ষ)। সড়ক সম্পাদক পদে মো. তাহজিবুল আলম (বর্তমান সড়ক সম্পাদক) ও ইফতেখার আহমেদ। সাংগঠনিক সম্পাদক পদে মো. মোস্তফা কামাল (বর্তমান সাংগঠনিক সম্পাদক) ও মো. ওবায়দুল হক।দপ্তর সম্পাদক পদে মো. আরমান হামিদ (বর্তমান দপ্তর সম্পাদক) ও কার্যকরী সদস্য পদে (বর্তমান কার্যকরী সদস্য) মো. আব্দুল হক। নির্বাচন পরিচালনা কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, কোষাধ্যক্ষ পদে মো. এহসান রসুল,দপ্তর সম্পাদক পদে মো. আরমান হামিদ ও কার্যকরী সদস্য পদে মো. আব্দুল হকের বিপরীতে অন্য কোন প্রার্থী মনোনয়নপত্র গ্রহণ না করায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। তবে বাকি পদগুলোতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে। সূত্রটি জানায়, কাল শনিবার মনোনয়নপত্র যাচাই বাছাই ও বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ, রবিবার প্রার্থীদের আপিল গ্রহণ, সোমবার আপিল নিষ্পত্তি, মঙ্গলবার প্রার্থীতা প্রত্যাহার, বুধবার চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ, বৃহস্পতিবার প্রতিক বরাদ্দ এবং ভোট হবে ১৯ ডিসেম্বর। ওইদিন নিয়ামতপুর এলাকার বঙ্গবন্ধু সড়কস্থ সংগঠনের কার্যালয়ে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে। এতে সংগঠনের ১২৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সংগঠনটির ত্রি-
বার্ষিক নির্বাচনের জন্য ইতিমধ্যে মো. আব্দুল খালেককে চেয়ারম্যান করে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। সদস্য হিসেবে কমিটির অপর দু’জন হলেন মো. মোজাফফর হোসেন ও মো. মোছাদ্দেক হোসেন সরকার। গত ২০ নভেম্বর সংগঠনের নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়।

এদিকে নীলফামারী জেলা বাস-মিনিবাস মালিক সমিতির নির্বাচনকে ঘিরে বিভিন্ন সেক্টরে আলোচনা শুরু হয়েছে। সৈয়দপুরে ইউপি নির্বাচনের পাশাপাশি পরিবহন সেক্টরের ওই নির্বাচনকে ঘিরে সৈয়দপুরে জমে উঠেছে নির্বাচনী কর্মকান্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here