লঞ্চের ভাড়া বাড়ল ৩৫ শতাংশের বেশি

0
45

খবর৭১ঃ জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে বাসের পর এবার বাড়ানো হলো লঞ্চের ভাড়া। সারা দেশে সব লঞ্চের ভাড়া কিলোমিটারপ্রতি ৬০ পয়সা করে বাড়ানো হয়েছে। এ হিসেবে ৩৫ শতাংশের বেশি (৩৫.২৯ শতাংশ) বেড়েছে ভাড়া। ভাড়া বাড়ানোর সিদ্ধান্তের পর নৌ যান চলাচল শুরু হয়েছে।

রবিবার বিকালে রাজধানী মতিঝিলে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কার্যালয়ে সংস্থাটির কর্মকর্তাদের সঙ্গে লঞ্চ মালিক সমিতির নেতাদের বৈঠকে বাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল সংস্থার সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান পাটোয়ারি বলেন, ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হওয়ার পর ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। এখন থেকে লঞ্চ চলবে।

এর আগে তেলের মূল্য বৃদ্ধির সঙ্গে ভাড়া সমন্বয় করতে আজ রবিবার সকালে বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে বাস মালিক সমিতির নেতাদের বৈঠক হয়। বৈঠকে বাসভাড়া গড়ে ২৭ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত হয়।

গত বুধবার রাতে ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ করে সরকার। এরপর ভাড়া বাড়ানোর দাবিতে গত শুক্রবার অঘোষিতভাবে বাস, ট্রাক ও অন্যান্য পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ করে দেন মালিকেরা। পরে তাদের সঙ্গে যোগ দিয়ে শনিবার লঞ্চ চলাচলও বন্ধ করে দেন মালিকেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here