বর্ণাঢ্য আয়োজনে বাগেরহাটে জাতীয় সমবায় দিবস উদযাপন

0
40

বাগেরহাট প্রতিনিধি: “ বঙ্গবন্ধু দর্শন, সমবায়ে উন্নয়ন ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বাগেরহাটে ৫০ তম জাতীয় সমবায় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার সকালে বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হয়। র্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন সমবায় সমিতির সদস্যরা অংশ নেন। এর আগে জেলা সমবায় অফিস চত্বরে জাতীয় সংঙ্গীতের সাথে সাথে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন করেন অংশগ্রহনকারীরা।
পরে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক অলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম।
জেলা সমবায় কর্মকর্তা এস এম আনিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, দি বাগেরহাট সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক লি. এর চেয়ারম্যান মনোয়ার হোসেন টগর, বাগেরহাট সমবায় ইউনিয়নের সাবেক সভাপতি মিলন কুমার ব্যানার্জী, গুড় সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ এর সভাপতি মুশফিকুর রহমান, সমব্যয়ী শেখ আসাদুজ্জামান, সামছুর রহমান, মোঃ হাফিজুর রহমান, সরদার শুকুর আহমেদ, আহাদ উদ্দিন হায়দার প্রমুখ।
বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায়কে খুবই গুরুত্ব দিতেন। আর্থিক উন্নতির জন্য মিলেমিশে কাজ করা খুবই গুরুত্বপূর্ণ। সমবায় ভিত্তিক সমাজ গড়ার মধ্য দিয়ে টেকসই উন্নয়নে সকলের অংশগ্রহণ নিশ্চিত করার আহবান জানান বক্তারা।
সভা শেষে সুবিধাবি ত মহিলাদের জীবনযাত্রার মান উন্নয়ন প্রকল্পের অধীনে ৩ জন নারীকে গাভী ক্রয় করার জন্য এক লক্ষ টাকা করে প্রদান করা হয়। এছাড়া করোনাকালে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরুপ সমিতির মাঝে ত্রেস্ট এবং সমবায় সেক্টরে বিশেষ অবদানের জন্য ৫জন বিশিষ্ট সমবায়ীদের মাঝে ক্রেস্ট প্রদান করা হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here