জবি: আন্তঃক্লাব বিতর্কে রানার্স আপ, ডিবেটার হান্টে চ্যাম্পিয়ন

0
55

জবি প্রতিনিধি: জাতীয় আন্তঃক্লাব বিতর্ক উৎসব ২০২০ (নস্টালজিয়া ১.০) প্রতিযোগিতায় রানার্স আপ হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) টিম। অনলাইন প্লাটফর্ম ডিসকোর্ডে অনুষ্ঠিত ফাইনালে টিম “এলএসডিসি” এর কাছে হেরে রানার্সআপ হয়েছেন তারা।

অন্যদিকে, ডিবেটার হান্ট ২০২১ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। জুনে আয়োজিত এই প্রতিযোগিতার ফাইনালে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় টিমকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

সম্প্র‍তি বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ আয়োজন করে জাতীয় আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতা। এতে অংশ নেন দেশের ২৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮৪ জন বিতার্কিক। এতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হয়ে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহবুবুল আলম হাদি, মো. জহির উদ্দিন ও মাঈন আল মুবাশ্বির।

প্রতিযোগিতায় অংশ নেয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির (জেএনইউডিএস) বিতার্কিক মাহবুবুল আলম হাদী বলেন, জমকালো এই আয়োজনে অংশ নিয়ে বেশ ভালো লেগেছে। টুর্নামেন্টটা বেশ গুছানো ছিলো। বিশ্ববিদ্যালয়ের হয়ে কিছু অর্জন করা বরাবরই আনন্দের।

টিমের অন্য একজন বিতার্কিক মাঈন আল মুবাশ্বির বলেন, “জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটিকে আর ভার্সিটিকে কিছু দিতে পারায় বেশ খুশি লাগছে”

এ বিষয়ে জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি (ভারপ্রাপ্ত) মুলহাম হায়দার গালিব বলেন, “জেএনইউডিএস এর মুকুটে আরো একটি অর্জন যুক্ত হলো।
গত একবছর বিতার্কিকদের কল্যানে জেএনইউডিএস অতীতের যে কোন বর্ষের তুলনায় সর্বোচ্চ সংখ্যক ট্রফি ঘরে তুললো। এরকম একঝাক সেরা বিতার্কিকদের সাথে থাকতে পেরে আমি আনন্দিত।”

এদিকে গত ২৫ জুন অনলাইন মাধ্যমে ডিবেটার হান্ট ২০২১ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ফাইনালে সেরা বক্তা হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিতার্কিক মাঈন আল মুবাশ্বির।

দেশসেরা বিতার্কিকের খোঁজে টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি টিম হোম ইকোনমিকস আয়োজন করে ডিবেটার হান্ট-২০২১। সনাতনী ফরম্যাটে হওয়া এই বিতর্কে অংশ নেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৪টি টিমের ৭২ জন বিতার্কিক।

এতে অংশ নেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী তৌফিকুল ইসলাম হৃদয়, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শারমিন সুলতানা নিশি, আইন বিভাগের শিক্ষার্থী মাঈন আল মুবাশ্বির। তাদের টিমের নাম ছিলো টিম নিশিথীনি।

এ উপলক্ষে বুধবার বিজয়ী বিতার্কিকগণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের কাছে পুরস্কার হস্তান্তর করেন এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি, উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক এর সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here