সৈয়দপুরে পথশিশুদের জীবনমান উন্নয়নে পথশিশু ফাউন্ডেশনের যাত্রা শুরু

0
44

সৈয়দপুর প্রতিনিধি :
সারাদেশে পথশিশুদের নিয়ে কাজ করার অভিপ্রায়ে নীলফামারীর সৈয়দপুরে পথশিশু ফাউন্ডেশন নামে একটি সংগঠনের যাত্রা শুরু হয়েছে । গতকাল শনিবার সন্ধ্যায় সৈয়দপুর শহরের সাহেবপাড়াস্থ রেলওয়ে শ্রমিকলীগ কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে কেক ও ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে সংগঠনটির সৈয়দপুর শাখার উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. মোখছেদুল মোমিন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অনলাইনভিত্তিক টিভি চ্যানেল এপিএন ২৪ এর চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সরকার, শিশু সংগঠক ও সাংবাদিক নূর আলম, দৈনিক খোলা কাগজ পত্রিকার নীলফামারী জেলা প্রতিনিধি ও নীলফামারী পৌর যুবলীগের সহ-সভাপতি মো. মোশাররফ হোসেন, সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম টিটো,বেসরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান সাজেদা ক্লিনিকের পরিচালক শরিফুল ইসলাম, ‘মানবতায় আমরা’ সংগঠনের সভাপতি নাহিদ আহমেদ প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পথশিশু ফাউন্ডেশনের নীলফামারী শাখার সমন্বয়ক সোহেল রানা। এতে স্বাগত বক্তব্য বলেন মো. মমিনুর আজাদ। এদিন সংগঠনটির আত্মপ্রকাশ উপলক্ষে কেক ও মিষ্টি মুখ করানোর পাশাপাশি শিশুদের মাঝে খাদ্য ও বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়। সংগঠনটির নীলফামারী শাখার সমন্বয়ক সোহেল রানা জানান, সারাদেশের মত নীলফামারী জেলাতেও পথশিশুদের জীবনমান উন্নয়নসহ তাদের আত্মকর্মসংস্থান সৃস্টিতে কাজ করবে সংগঠনটি।

কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. নুরুল আলম নয়ন ও সাধারণ সম্পাদক মো. রাজু আহমেদ শাওন এর যৌথ পরিচালনায় ফাউন্ডেশনটি বিভিন্ন এলাকায় ১৫ টি শাখা গঠনের মাধ্যমে পথশিশুদের নিয়ে কাজ করে আসছে। ভবিষ্যতে ও এর কার্যক্রম আরও বাড়ানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here