টেস্ট থেকে অবসর নিচ্ছেন মঈন আলী

0
28

খবর৭১ঃ ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার মঈন আলী টেস্ট ক্রিকেট অবসর নিতে যাচ্ছেন! বায়ো বাবলের কারণে পরিবার থেকে অনেকদিন দূরে থাকতে চাচ্ছেন না ইংলিশ এই অফস্পিনার। এবং সাদা বলের ক্রিকেটে পূর্ণ মনোযোগ দিতেই তার এমন সিদ্ধান্ত, বলে জানিয়েছেন ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো।

৩৪ বছর বয়সী অলরাউন্ডার মঈন এর আগেও ২০১৯ সালে অনির্দিষ্টকালীন টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। যদিও আগস্টে ভারতের বিপক্ষে লর্ডসে ফিরেছিলেন তিনি। তবে এবার তুলে রাখতে চাইছেন টেস্টের কিট। ইতোমধ্যেই ইংলিশদের অধিনায়ক জো রুট ও কোচ সিলভারউডকে বিষয়টি জানিয়েছেন। তারাও তার সিদ্ধান্তের ব্যাপারে পজেটিভ।

লাল বলের ক্রিকেট ছাড়লেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ও ইংলিশদের হয়ে সাদা বলের ক্রিকেটে আগ্রহী মঈন। তবে ছাড়তে পারেন প্রথম শ্রেণীর ক্রিকেটও। তবে খুব দ্রুত টেস্ট থেকে অবসরের ঘোষণা দিতে পারেন ইংলিশ এই অফস্পিনার।

ক্রিকেটের আভিজাত্যের ফরম্যাট টেস্ট থেকে মঈন আলী হঠাৎ বিদায় বলে দেয়ায় বেশ ঝামেলায় পড়বে ইংল্যান্ড দল। বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার সঙ্গে সম্মানের লড়াই অ্যাশেজে থাকবেন না অনেক তারকা খেলোয়াড়। এবার সে তালিকায় নাম লেখাতে যাচ্ছেন ইংলিশদের অন্যতম সদস্য মঈন আলী।

প্রসঙ্গত, ২০১৪ সালের ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ম্যাচ খেলার মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মঈন আলীর। পরে ১১ দিনের ব্যবধানে টি-টোয়েন্টি আর চার মাস ব্যবধানে টেস্ট অভিষেক হয় তার। ইংল্যান্ডের হয়ে ৬৪ টেস্টে ১১১ ইনিংস ব্যাট করে করেছেন ২৯১৪ রান। ক্যারিয়ার সেরা ১৫৫* ছাড়াও ২৮.২৯ গড়ে করেছেন আরো চারটি শতক। ফিফটি আছে ১৪ টি। বল হাতেও দারুণ কাজ করেছেন এই অলরাউন্ডার। ৩৬.৬৬ গড়ে শিকার করেছেন ১৯৫ উইকেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here