এক দিনের ব্যবধানে কমল মৃত্যু

0
26

খবর৭১ঃ এক দিনের ব্যবধানে দেশে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত কমেছে। গত এক দিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। গতকাল এ সংখ্যা ছিল ৫১ জন। আর উল্লেখিত সময়ে শনাক্ত হয়েছেন ১ হাজার ৯৫৩ জন। বিপরীতে সুস্থ হয়েছেন ৪ হাজার ১১২ জন।

সোমবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত এক দিনে ২৫ হাজার ৩৮৮টি নমুনা পরীক্ষা শনাক্ত হন ১ হাজার ৯৫৩ জন, যাতে দৈনিক শনাক্তের হার ৭.৬৯ শতাংশ। এ নিয়ে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৩২ হাজার ৩৬৬ জন। শনাক্তের মোট গড় হার ১৬.৫৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত এক দিনে যারা মারা গেছেন তাদের মধ্যে নারী ১৬ জন এবং পুরুষ ২৫ জন। বিভাগওয়ারী ঢাকা বিভাগে ১৪ জনের মৃত্যু হয়েছে। এরপর চট্টগ্রাম বিভগে ১৪ জন মারা গেছেন। রাজশাহীতে ৩, খুলনায় ৬, সিলেটে ১, ময়মনসিংহে ২ ও বরিশাল বিভাগে ১ জন মারা গেছেন। রংপুর বিভাগে কেউ মারা যাননি।

এদিকে গত এক দিনে আর করোনা থেকে সুস্থ হয়েছেন ৪ হাজার ১১২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮২ হাজার ৯৩৩ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে। কয়েক মাস সংক্রমণ ও মৃত্যুর হার ঊর্ধ্বগতিতে থাকার পর অনেকটা নিয়ন্ত্রণে চলে আসে। চলতি বছরের শুরুতে করোনাভাইরাসের প্রকোপ অনেকটা নিয়ন্ত্রণে ছিল। তখন শনাক্তের হারও ৫ শতাংশের নিচে নেমেছিল। তবে গত মার্চ মাস থেকে মৃত্যু ও শনাক্ত আবার বাড়তে থাকে। জুলাই মাসজুড়ে পরিস্থিতি বেশি মারাত্মক পর্যায়ে থাকলেও গত কয়েক দিন ধরে পর্যায়ক্রমে কমছে মৃত্যু ও শনাক্তের সংখ্যা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here