সৈয়দপুর পৌর পরিষদের সভা : শেরে বাংলা সড়ক সংস্কারের সিদ্ধান্ত

0
69

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর :
জনগণের দুর্ভোগ লাঘবে সৈয়দপুর শহরের তামান্না সিনেমা হল মোড় থেকে গোলাহাট ওয়াপদা মোড় পর্যন্ত খানাখন্দে পরিণত হওয়া প্রায় ৪ কিলোমিটার শেরে বাংলা সড়ক সংস্কারের মাধ্যমে চলাচলের উপযোগী করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। গত মঙ্গলবার পৌর পরিষদের মাসিক সভায় ওই সিদ্ধান্ত নেয়া হয়। তবে প্রাথমিকভাবে সড়কটি সংস্কারের সিদ্ধান্ত নেয়া হলেও বিশ্বব্যাংকের অর্থায়নে চলতি বছরের শেষে অথবা নতুন বছরের প্রথমে ৪ কিলোমিটার দৈর্ঘ্যরে ওই সড়কটি নতুন করে নির্মাণ করা হবে। এর আগে গত সোমবার পৌরসভার বাজার মূল্য পর্যবেক্ষণ মনিটরিং নিয়ন্ত্রণ বিষয়ক স্থায়ী কমিটির সভায় সৈয়দপুর পৌর সবজি বাজারের ব্যাপক উন্নয়ন ও যাবতীয় সুযোগ-সুবিধা দিয়ে বাজারটি প্রয়াত মেয়র আখতার হোসেন বাদল পৌর সবজি বাজার নামকরণ এবং ফুটপাত দখলমুক্ত, যানজট নিরসনসহ বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়। পৌরসভার সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে। সচেতন মহলের মতে পৌর পরিষদ এবং স্থায়ী কমিটির সিদ্ধান্ত বাস্তবায়ন হলে শহরের দৃশ্যপট অনেকটাই বদলে যাবে। সূত্র জানায়, বেশ কিছুদিন ধরে সৈয়দপুর শহরের নানা সমস্যা নিয়ে বিভিন্ন পত্র পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও সমস্যাগুলো ভাইরাল হয়। বিশেষ করে খানাখন্দে ভরা শহরের তামান্না সিনেমা হল মোড় থেকে গোলাহাট ওয়াপদা মোড় পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার দৈর্ঘ্যরে সড়কটি নিয়ে লেখালেখি হলে নজরে আসে পৌর পরিষদের।
গত মঙ্গলবার পরিষদের মাসিক সভায় বিষয়টি নিয়ে আলোচনা করেন কাউন্সিলরগণসহ অন্যান্য কর্মকর্তারা। সভায় সভাপতিত্ব করেন পৌর মেয়র রাফিকা আকতার জাহান। ওই সভায় জনদুর্ভোগ লাঘবে জরুরী ভিত্তিতে তামান্না সিনেমা হল মোড় থেকে গোলাহাট ওয়াপদা মোড় পর্যন্ত সড়ক সংস্কারের সিদ্ধান্ত নেয়া হয়। সূত্রটি জানায়, বিশ্বব্যাংকের অর্থায়নে সড়কটি নির্মাণ করা হবে। চলতি বছরের শেষে অথবা নতুন বছরের প্রথমে এর কাজ শুরু হবে বলে জানা গেছে। তার আগে মানুষজন ও যানবাহন চলাচলের উপযোগী করতে সড়কটি সংস্কার করা হবে

এদিকে গত সোমবার পৌরসভার অধিবেশন কক্ষে বাজার মূল্য পর্যবেক্ষণ মনিটরিং ও নিয়ন্ত্রণ বিষয়ক স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সভাপতিত্ব করেন স্থায়ী কমিটির সভাপতি পৌর কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু। এতে উপস্থিত ছিলেন মেয়র রাফিকা আকতার জাহানসহ পৌর কাউন্সিলরসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। সভায় শহর উন্নয়ন এবং সমস্যা বিষয়ক আলোচনা শেষে পৌর সবজি বাজারের আধুনিকায়ন করে এর নাম আখতার হোসেন বাদল পৌর সবজি বাজার নামে নামকরণের সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া শহরের ফুটপাত দখলমুক্ত, যানজট নিরসনে বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়। এ ব্যাপারে আজ বৃহস্পতিবার দুপুরে পৌর মেয়রের কার্যালয়ে পৌর মেয়র রাফিকা আকতার জাহানের সাথে কথা হলে তিনি বলেন, তামান্না সিনেমা হল মোড় থেকে গোলাহাট ওয়াপদা মোড় পর্যন্ত সড়কটি বিশ্বব্যাংকের অর্থায়নে নির্মাণ করা হবে। এজন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। চলতি বছর শেষে অথবা আগামী বছরের শুরুতে শুরু হবে ওই সড়কের নির্মাণ কাজ। কিন্তু তার আগে জনদুর্ভোগ লাঘবে চলাচল উপযোগী করতে কয়েক দিনের মধ্যে সড়কটি সংস্কার করা হবে। এছাড়া পৌরসভার অর্থায়নে পৌর সবজি বাজারটি আরও আধুনিকায়ন করা হবে। এজন্য সকল প্রস্তুতি শেষ করা হয়েছে। খুব শিগগির এটির কাজ শুরু হবে। বাজারটি নামকরণ করা হয়েছে আখতার হোসেন বাদল আধুনিক সবজি বাজার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here