কাবুলে হামলার পরিকল্পনাকারীকে হত্যার দাবি যুক্তরাষ্ট্রের

0
18

খবর৭১ঃ আফগানিস্তানের রাজধানী কাবুলের বিমানবন্দরে ভয়াবহ হামলা চালানো আইএস-কে (খোরাসান) এর ঘাঁটিতে ড্রোন হামলা চালিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডের হুঁশিয়ারির পর এই হামলা চালালো মার্কিন বাহিনী। এতে কাবুলে হামলার পরিকল্পনাকারীর মৃত্যু হয়েছে এবং জঙ্গি গোষ্ঠীর বড় ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র।

মার্কিন কেন্দ্রীয় কমান্ডের ক্যাপ্টেন বিল আরবান এক বিবৃতিতে বলেছেন, ‘আফগানিস্তানের নাঙ্গারহার প্রদেশে ড্রোন দিয়ে হামলা করা হয়েছে। প্রাথমিক ইঙ্গিত হচ্ছে আমরা টার্গেটকে হত্যা করেছি।’ খবর গার্ডিয়ান ও আল জাজিরার

পেন্টাগন সূত্রে খবরে বলা হয়েছে, মার্কিন সেনারা ওই অভিযান পরিচালনা করেন। নিখুঁত টার্গেটে গুঁড়িয়ে দেওয়া হয়েছে জঙ্গিদের গোপন ঘাঁটি।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় আত্মঘাতী বিস্ফোরণে কেঁপে ওঠে কাবুল বিমানবন্দর। বিস্ফোরণের পর গুলিও চালায় হামলাকারীরা। এতে এখন পর্যন্ত ১৭৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১৩ মার্কিন সেনাও রয়েছেন। হামলার কয়েক ঘণ্টা পরে দায় স্বীকার করে আইএস-কে।

এরপর হামলার বিষয়ে বলতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন জো বাইডেন। এরপর হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, ‘আমরা ক্ষমা করব না। আমরা ভুলে যাব না। আমরা ওদের খুঁজে বের করব এবং হিসাব বুঝে নেব’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here