রাজধানীর সড়কে বেড়েছে রিকশা ও ব্যক্তিগত গাড়ি

0
240

খবর৭১ঃ  করোনা ভাইরাস (কভিড-১৯) সংক্রমণ রোধে ঈদুল আজহার পর শুরু হওয়া ‘কঠোরতম’ বিধিনিষেধের তৃতীয় দিনে রাজধানীর সড়কে বেড়েছে রিকশা ও ব্যক্তিগত গাড়ি চলাচল।

রবিবার সকাল থেকে বাইরে বের হওয়া লোকজনের সংখ্যা গত দুই দিনের তুলনায় বেশি দেখা গেছে।

অলিগলিতে ভ্যানগাড়িতে ফল আর সবজি বিক্রি করতে দেখা গেছে। বিশেষ করে গলিতে বেড়েছে মানুষের আনাগোনা।

এদিকে গণপরিবহন না থাকায় জরুরি প্রয়োজনে বাইরে বেরিয়ে দ্বিগুণ ভাড়ায় রিকশায় করে গন্তব্যে ছুটছেন অনেকে। বিভিন্ন মোড়ে ভাড়া নিয়ে যাত্রী ও চালকের মধ্যে বিতণ্ডার দৃশ্য দেখা গেছে।

সাপ্তাহিক কর্মদিবসের প্রথম দিন রাজধানীর বিভিন্ন এলাকার সড়কে রিকশা ও ব্যক্তিগত গাড়ির চাপ দেখা গেছে। বিধিনিষেধ বাস্তবায়নে রাজধানীর সড়কগুলোতে আইনশৃঙ্খলা বাহিনী টহল দিচ্ছে।

চেকপোস্ট বসিয়ে গাড়ি থামিয়ে বাইরে আসার কারণ জানতে চাওয়া হচ্ছে। ঢাকা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রমও অব্যাহত আছে। এ সময় বিভিন্ন চেকপোস্টে রিকশা ও ব্যক্তিগত গাড়ির জট দেখা যায়।

পুলিশের পাশাপাশি রাজধানীতে সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা বিধিনিষেধ বাস্তবায়নে তৎপর রয়েছেন।

করোনা সংক্রমণ কমাতে ১ থেকে ৭ জুলাই কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার। পরে তা ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়। ঈদুল আজহার কারণে ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত কঠোর বিধিনিষেধ শিথিল হয়। ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোরতম বিধিনিষেধ আরোপ করে সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here